রবিবার, ১১ জুলাই, ২০২১ ০০:০০ টা
কৃষি

পদ্মায় জেলের জালে ১৩ কেজির বোয়াল

রাজবাড়ী প্রতিনিধি

পদ্মায় জেলের জালে ১৩ কেজির বোয়াল

রাজবাড়ীর পদ্মা নদীতে ১৩ কেজি ওজনের একটি বোয়াল মাছ ধরা পড়েছে। গতকাল ভোরে গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ইউনিয়নের পদ্মা-যমুনার মোহনায় নিরঞ্জন হালদারের জালে মাছটি ধরা পড়ে। সে মাছটি বিক্রির জন্য দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় নিয়ে এলে ফেরিঘাটের মাছ ব্যবসায়ী মো. শাহজাহান শেখ ১ হাজার ৭০০ টাকা কেজি দরে ২২ হাজার ১০০ টাকায় বোয়াল মাছটি কিনেন। পরে তিনি ১ হাজার ৮০০ টাকা কেজি দরে ২৩ হাজার ৪০০ টাকায় ঢাকার ব্যবসায়ীর কাছে বিক্রি করেছেন। মাছটি দেখতে মানুষ ভিড় করেন।

জেলে নিরঞ্জন হালদার বলেন, প্রতিদিনের মতো তিনি পদ্মা-যমুনার মোহনায় জাল ফেলেন। দীর্ঘ সময় তেমন কোনো মাছ পাওয়া যায়নি। তবে শুক্রবার ভোরে বড় আকারের একটি মাছ জালে আটকা পড়ে। ঘণ্টা খানেক চেষ্টার পর তিনি মাছটি নৌকায় তোলেন।

দৌলতদিয়া ফেরিঘাটের ব্যবসায়ী মো. শাজাহান শেখ বলেন, বড় মাছটি কিনতে পেরে আমি খুব খুশি। আমার কাছে বড় বোয়ালের চাহিদা ছিল। সেই চাহিদা মোতাবেক মাছটি কিনে ঢাকায় ব্যবসায়ীর কথা বললেই তিনি পাঠিয়ে দিতে বলেন। তিনি আমাকে কিছু বকশিশ দিবেন বলে জানিয়েছেন।

জেলা মৎস্য কর্মকর্তা জয়দেব পাল বলেন, পদ্মা নদীতে আরও বড় আকৃতির মাছ পাওয়া যাবে। মৎস্য সম্পদ বাড়ানোর জন্য পদ্মা-যমুনার মোহনায় বিশেষ নজরদারি রয়েছে। তাছাড়া বর্তমানে পদ্মায় চায়না দোয়ারি নামের ভয়াবহ জাল দিয়ে কিছু জেলেরা মাছ শিকার করছে। দ্রুত সময়ের মধ্যে এগুলোর ব্যাপারে অভিযান চালানো হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর