সোমবার, ১২ জুলাই, ২০২১ ০০:০০ টা
অষ্টম কলাম

ভারতের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথের গাইবান্ধার বাড়িতে উচ্ছ্বাস

গাইবান্ধা প্রতিনিধি

ভারতের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথের গাইবান্ধার বাড়িতে উচ্ছ্বাস

বাংলাদেশি বংশোদ্ভূত নিশীথ প্রামাণিক ভারতের মন্ত্রিসভায় স্বরাষ্ট্র, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর দায়িত্ব পেয়েছেন। সেই আনন্দের ঢেউ এসে লেগেছে বাংলাদেশে গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার হরিনাথপুর ইউনিয়নের ভেলাকোপা গ্রামে তার পৈতৃক বাড়িতে।

জানা গেছে, দেশভাগের আগে নিশীথের বাবা ভারতের পশ্চিমবঙ্গের কোচবিহারে চলে যান। কিন্তু তাঁর কাকা, জ্যাঠা এবং তাঁদের সন্তান-সন্ততিরা এখনো ভেলাকোপায় বাস করেন। তাঁরাই নিশীথের মন্ত্রী হওয়ার সংবাদে নিজ বাড়ির আঙিনায় প্রতিবেশীদের নিয়ে মিষ্টিমুখ করে আনন্দ-উল্লাস করেছেন।

নিশীথের জ্যাঠা দক্ষিণারঞ্জন প্রামাণিক বলেন, নিশীথের বাবা বিধুভূষণ প্রামাণিক দেশভাগের আগে ভারতের পশ্চিমবঙ্গের কোচবিহার জেলার দিনহাটা থানার ভেটাগুড়ি গ্রামে চলে যান। সেখানেই বিয়ে করে সংসার পাতেন তিনি। নিশীথ তাঁদের একমাত্র সন্তান। লেখাপড়া শেষে নিশীথ শিক্ষকতার চাকরি নেন। পরে চাকরি ছেড়ে তৃণমূল কংগ্রেসের রাজনীতিতে নাম লেখান। এক সময় তৃণমূলের কোচবিহার জেলার যুব সেক্রেটারি হন। পরে বিজেপিতে যোগ দেন। ২০২১ সালে বিধানসভার ভোটে এমএলএ নির্বাচিত হন। নিশীথের মন্ত্রী হওয়ার সংবাদ এবং তার পৈতৃক বাড়ি গাইবান্ধায়- এ খবর সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়লে গ্রামের মানুষজন তাঁদের বাড়িতে আসতে থাকেন। তাই সবাইকে শুভ সংবাদে মিষ্টিমুখ করানো হয়েছে বলে জানান নিশীথের জ্যাঠাতো ভাই সঞ্জিত প্রামাণিক। তিনি আরও জানান, ইতিপূর্বে কয়েকবারসহ সবশেষ ২০১৮ সালে বাংলাদেশে এসেছিলেন নিশীথ। সে সময় ঢাকা এবং ভেলাকোপার বাড়ি ঘুরে যান তিনি। পলাশবাড়ীর হরিনাথপুর ইউপি চেয়ারম্যান রুহুল আমিন বলেন, প্রামাণিকবাড়ির লোকজন এলাকায় সজ্জন হিসেবে পরিচিত। নিশীথ মিশুক এবং মেধাবী। আমরা এলাকাবাসী তাঁর এই অর্জনে আনন্দিত।

সর্বশেষ খবর