মঙ্গলবার, ১৩ জুলাই, ২০২১ ০০:০০ টা

মিতু হত্যায় তিন আসামির বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা আক্তার মিতু হত্যা মামলার ঘটনায় পলাতক তিন আসামির বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা দিয়েছে আদালত। গতকাল চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহনাজ রহমানের ভার্চুয়াল আদালত এ আদেশ দেয়। তিন আসামি হলেন- কামরুল ইসলাম শিকদার ওরফে মুছা, এহতেশামুল হক ভোলা ও খায়রুল ইসলাম কালু। এর মধ্যে এহতেশামুল হক ভোলা জামিন নেওয়ার পর থেকে পলাতক রয়েছেন।

মামলার তদন্ত কর্মকর্তা ও পিবিআই চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ পরিদর্শক সন্তোষ কুমার চাকমা বলেন, মাহমুদা আক্তার মিতু হত্যা মামলায় তিন আসামির বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা চেয়ে আদালতে     গত ৫ জুলাই আবেদন করা হয়েছিল। সোমবার ভার্চুয়াল আদালত শুনানি শেষে বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা জারির আদেশ দিয়েছে। তিন আসামি পলাতক রয়েছে। এর মধ্যে এহতেশামুল হক ভোলা জামিন নেওয়ার পর থেকে পলাতক রয়েছে। নগর পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) কাজী শাহাবুদ্দিন আহমেদ বলেন, আসামিদের বিরুদ্ধে দেশত্যাগে নিষেধাজ্ঞার আদেশটি যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে দেশের সব স্থল ও বিমানবন্দরে পাঠিয়ে দেওয়া হবে। 

জানা যায়, ২০১৬ সালের ৫ জুন সকালে নগরের পাঁচলাইশ থানার জিইসি মোড়ে ছেলেকে স্কুলবাসে তুলে দিতে যাওয়ার সময় প্রকাশ্যে গুলি চালিয়ে ও কুপিয়ে হত্যা করা হয় মিতুকে। হত্যাকান্ডের পর নগরের পাঁচলাইশ থানায় অজ্ঞাত পরিচয়ের কয়েকজনকে আসামি করে একটি মামলা করা হয়, যার বাদী ছিলেন সাবেক পুলিশ সুপার বাবুল আক্তার নিজেই। তবে গত ১২ মে মিতুর বাবা মোশাররফ হোসেন বাবুল আক্তারকে প্রধান আসামি করে আরেকটি মামলা করেন। এরপর পুলিশ ওই মামলায় বাবুল আক্তারকে গ্রেফতার করে। গত ২৯ মে বাবুল আক্তারকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে ফেনী কারাগারে পাঠানো হয়।

সর্বশেষ খবর