সোমবার, ১৯ জুলাই, ২০২১ ০০:০০ টা

দুই বাসের মুখোমুখি সংঘর্ষে পাঁচজন নিহত, আহত ৩০

প্রতিদিন ডেস্ক

লকডাউন শিথিল করার চতুর্থ দিনে গতকাল দেশের বিভিন্ন স্থানে বেশ কয়েকটি সড়ক দুর্ঘটনা ঘটেছে এবং এতে বহু মানুষ হতাহত হয়েছেন। এর মধ্যে শুধু রংপুরেই দুই বাসের মুখোমুখি সংঘর্ষে পাঁচজনের প্রাণ ঝরেছে এবং আরও ৩০ জন আহত হয়েছেন। আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর-

রংপুর : রংপুরের মিঠাপুকুর উপজেলার বলদীপুকুর নামক স্থানে দুই যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষে চালকসহ পাঁচজন ঘটনাস্থলেই নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অন্তত ৩০ জন যাত্রী।

তাদের মধ্যে ১১ জনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে পাঁচজনের অবস্থা আশঙ্কাজনক। গতকাল সকাল ৮টার দিকে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন- রংপুরের পীরগঞ্জ উপজেলার চতরা গ্রামের মৃত আবদুল হাকিম মুন্সীর ছেলে আলহাজ আবদুল মতিন (৭২), নীলফামারীর সৈয়দপুর উপজেলার কাজীপাড়া গ্রামের মৃত আফাজ উদ্দিনের ছেলে আহসান হাবীব (২৭), গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলার ইসবপুর গ্রামের বাবু মিয়ার শিশুকন্যা বাবলি খাতুন (৯), একই জেলার সুন্দরগঞ্জ উপজেলার জরমনদি গ্রামের জমির উদ্দিনের ছেলে কৃষক ফরিদ মিয়া (৩৫), ঢাকার ধামরাই উপজেলার সাভার চৌতাল গ্রামের মৃত আবদুল হকের ছেলে আবদুল খলিল (৫০) এবং দুর্ঘটনাকবলিত সেলফি পরিবহনের চালক। বড় দরগাহ হাইওয়ে পুলিশ ফাঁড়ির অফিসার ইনচার্জ ইয়ামিন উর দৌলা ও মিঠাপুকুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) জাকির হোসেন জানান, সকাল ৮টার দিকে রংপুর থেকে জোয়ানা পরিবহন নামে একটি যাত্রীবাহী বাস ঢাকার উদ্দেশে যাচ্ছিল। অন্যদিকে বিপরীত দিক থেকে সেলফি পরিবহন নামে একটি যাত্রীবাহী বাস রংপুরের দিকে আসছিল। বাস দুটি রংপুরের মিঠাপুকুর উপজেলার বলদীপুকুর নামক স্থানে পৌঁছলে দুই বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে দুই বাসের সামনে অংশ দুমড়ে-মুচড়ে যায়। ঘটনাস্থলেই সেলফি পরিবহনের চালকসহ পাঁচজন নিহত হন।

রাজশাহী : রাজশাহীর গোদাগাড়ীতে আলাদা সড়ক দুর্ঘটনায় দুজন প্রাণ হারিয়েছেন। এ ঘটনায় গতকাল গোদাগাড়ী থানায় আলাদা মামলা হয়েছে। রাজশাহীর গোদাগাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ইসলাম জানান, রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ মহাসড়কে গতকাল দুপুরে বসন্তপুর এলাকায় অসিম উরাও (৩০) নামে এক পথচারী রাস্তা পারাপারের সময় লেগুনার ধাক্কায় গুরুতর আহত হন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। কিন্তু কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এর আগে শনিবার গভীর রাতে উপজেলার কামারপাড়া এলাকায় রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ মহাসড়কে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে মিনু মন্ডল ঘুগা নামে এক পথচারী নিহত হন। নিহত মিনু ঘুগা উপজেলার বাসুদেবপুর ইউনিয়নের অভায়া কামারপাড়া এলাকার গোপালপুর গ্রামের মৃত পালানু মন্ডলের ছেলে।

যশোর : যশোর শহরের আরবপুর দিঘিরপাড় এলাকায় ট্রাক, পিকআপ ও প্রাইভেট কারের ত্রিমুখী সংঘর্ষে দুজন নিহত ও ৯ জন আহত হয়েছেন। নিহতরা হলেন চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার মেজেরহুদা গ্রামের আবদুল আলিম (৩৫) ও গোয়ালহুদা গ্রামের জহুরুল ইসলাম (৫২)। আহতদের মধ্যে দুজনকে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিদের প্রাথমিকক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়। আহতরা জানান, গরু কেনার জন্য চুয়াডাঙ্গার জীবননগর থেকে ১২ জন ব্যাপারী একটি পিকআপে বরিশালের দিকে যাচ্ছিলেন। ভোর ৬টার দিকে তারা যশোর শহরের আরবপুর দিঘিরপাড় এলাকায় পৌঁছলে বিপরীতমুখী একটি ট্রাকের সঙ্গে পিকআপটির মুখোমুখি সংঘর্ষ হয়। একই সময়ে একটি প্রাইভেট কার ট্রাকের পেছনে ধাক্কা দেয়। এতে পিকআপে থাকা একজন গরু ব্যবসায়ী ঘটনাস্থলেই নিহত হন। খবর পেয়ে যশোর ফায়ার সার্ভিসের কর্মীরা আহতদের উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করেন। হাসপাতালে নেওয়ার পথে মারা যান আরও একজন।

বরিশাল : বরিশাল-ঢাকা মহাসড়কের গৌরনদী উপজেলার আশোকাঠী ব্রিজে পিকআপ ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে একজন নিহত এবং একজন আহত হয়েছেন। গতকাল সকাল ১০টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহতের নাম শফিকুল ইসলাম হাওলাদার। তিনি দুর্ঘটনাকবলিত মোটরসাইকেকেল চালক এবং কাশেমাবাদ মহল্লার ইউনুস হাওলাদারের ছেলে। দুর্ঘটনায় এরশাদ ব্যাপারী নামে এক আরোহী গুরুতর আহত হয়েছেন।

নাটোর : নাটোরের বড়াইগ্রামে ট্রাকের চাপায় বিয়ের এক দিন পর সাইদুজ্জামান সুমন (৪০) নামে এক কলেজশিক্ষক নিহত হয়েছেন। শনিবার রাত সাড়ে ৯টার দিকে নাটোর-পাবনা মহাসড়কের নাটোর পল্লীবিদ্যুৎ সমিতির প্রধান কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে। নিহত শিক্ষক পটুয়াখালী জেলার বাউফল উপজেলার নিজ বটকাজল গ্রামের আবদুুস সাত্তার মিয়ার পুত্র ও বাগাতিপাড়া উপজেলার কাদিরাবাদ ক্যান্টনমেন্ট কলেজের ইংরেজি বিষয়ের প্রভাষক। স্থানীয় সূত্রে জানা গেছে, সুমন ও তার ভাগিনা জাকির হোসেন ঈদের ছুটিতে পটুয়াখালী যাওয়ার উদ্দেশে বনপাড়া বাইপাসে বাসের টিকিট কেটে মোটরসাইকেল যোগে ফেরাবস্থায় নাটোর পল্লীবিদ্যুৎ সমিতির প্রধান কার্যালয়ের সামনে দাঁড়িয়ে ফোনে কথা বলার সময় পেছন থেকে অজ্ঞাত একটি ট্রাক চাপা দিলে ঘটনাস্থলেই কলেজশিক্ষকের মৃত্যু হয়।

চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার আঙ্গারিয়াপাড়ায় ট্রাকের ধাক্কায় মোটরসাইকেলে থাকা রেজিয়া খাতুন (৫৬) নামে এক নারীর মৃত্যু হয়েছে। রেজিয়া চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার চরবাগডাঙ্গা ইউনিয়নের বাখেরআলী গ্রামের মো. ছায়েদ আলীর স্ত্রী। গতকাল বেলা সোয়া ১১টার দিকে পৌর এলাকার আঙ্গারিয়াপাড়া মোড়ে এ দুর্ঘটনা ঘটে। সদর মডেল থানার ওসি মোজাফফর হোসেন স্থানীয়দের বরাত দিয়ে জানান, মোটরসাইকেল যোগে শহিদুল ইসলাম তার মা রেজিয়া খাতুনকে নিয়ে বেলা সোয়া ১১টার দিকে তার নানার বাড়ি আঙ্গারিয়াপাড়ার পাইকরতলার দিকে আসার সময় রাস্তায় এক কুকুরের সঙ্গে ধাক্কা লেগে নিয়ন্ত্রণ হারিয়ে তারা পড়ে যান। এ সময় একটি ট্রাক রেজিয়া খাতুনকে ধাক্কা দিলে তিনি গুরুতর আহত হন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে ২৫০ শয্যার জেলা সদর হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

কুড়িগ্রাম : কুড়িগ্রামের রাজারহাট উপজেলার কুড়িগ্রাম-রংপুর মহাসড়কের ছিনাই বাজার এলাকায় কুড়িগ্রামগামী হানিফ পরিবহনের সঙ্গে নসিমনের মুখোমুখি সংঘর্ষে নসিমনের চালক জসিম উদ্দিন (২৩) এর মৃত্যু হয়েছে। গতকাল বিকাল ৩টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহত জসিম কুড়িগ্রাম সদরের কাঁঠালবাড়ী ইউনিয়নের শিবরাম গ্রামের মৃত শাহাবুদ্দিনের ছেলে। স্থানীয়রা জানান, ঢাকা থেকে কুড়িগ্রামগামী হানিফ পরিবহনের একটি কোচ নসিমনের সঙ্গে ছিনাই বাজার এলাকায় মুখোমুখি সংঘর্ষ হলে নসিমনের চালক গুরুতর আহত হন। পরে তাকে উদ্ধার করে দ্রুত কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

চুয়াডাঙ্গা : চুয়াডাঙ্গার দর্শনায় সড়ক দুর্ঘটনায় অজ্ঞাত (৫০) ব্যক্তি নিহত হয়েছেন। গতকাল সকালে দর্শনার মা ও শিশু হাসপাতালের সামনে থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ। নিহতের পরনে সাদা পাঞ্জাবি ও চেক লুঙ্গি রয়েছে। পুলিশের ধারণা, শনিবার রাতের কোনো এক সময় সড়ক দুর্ঘটনায় তার মৃত্যু হয়েছে।

জয়পুরহাট : জয়পুরহাটে ট্রাকের ধাক্কায় লাখু হোসেন (৩৮) নামে এক  মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। গতকাল বিকাল সাড়ে ৫টায় সদর উপজেলার বনখুর এলাকায় জয়পুরহাট-হিলি সড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত লাখু হোসেন নওগাঁ সদর উপজেলার চকদেবপাড়া গ্রামের বাসিন্দা। পুলিশ জানায়, লাখু হোসেন জয়পুরহাট শহর থেকে পাঁচবিবি  যাচ্ছিলেন। পথে বনখুর এলাকায় জয়পুরহাটগামী পণ্যবাহী একটি ট্রাক সামনের দিক থেকে ধাক্কা দিলে ঘটনাস্থলে তার মৃত্যু হয়। এ ঘটনায় ট্রাকটিকে পুলিশ আটক করলেও চালক ও তার সহকারী পালিয়ে যায়।

ফেনী : চিকিৎসকের কাছে যাওয়ার পথে ফেনী শহর হয়েই চট্টগ্রাম  যেতে হবে, তাই সকালে বাড়ি থেকে বের হয়ে অটোরিকশায় ফেনীর দিকে যাচ্ছিলেন ইসমাইল হোসেন (২৮)। পথে রানীরহাট এলাকায়  ফেনী-ছাগলনাইয়া সড়কে একটি ট্রাকের সঙ্গে অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে আহত হন তিনি। পরে তাকে উদ্ধার করে ফেনী জেনারেল হাসপাতালের জরুরি বিভাগে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। গতকাল সকাল সাড়ে ৮টার দিকে এ ঘটনা ঘটে। ইসমাইল ফেনী সদর উপজেলার মোটবী ইউনিয়নের সাহাপুর গ্রামের রফিকুল ইসলামের  ছেলে। সাত ভাইবোনের মধ্যে ইসমাইল সবার ছোট। তিনি মোটবী ইউনিয়নের একটি মাদরাসার শিক্ষার্থী।

সর্বশেষ খবর