শনিবার, ২৪ জুলাই, ২০২১ ০০:০০ টা

ট্রাক-ইজিবাইক মুখোমুখি ছয়জন নিহত

প্রতিদিন ডেস্ক

ঈদের দিন থেকে গতকালের কঠোর লকডাউনের আগ পর্যন্ত বিভিন্ন স্থানে  বেশ কয়েকটি সড়ক দুর্ঘটনা ঘটেছে। এসব দুর্ঘটনার মধ্যে শুধু বাগেরহাটেই ৬ পান বরজ শ্রমিক নিহত হয়েছেন। আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর-

বাগেরহাট : বাগেরহাটের ফকিরহাটে লকডাউনের প্রধম দিনে ট্রাকের সঙ্গে ইজিবাইকের মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলে ৬ জন পান বরজ শ্রমিক নিহত হয়েছেন। এ সময় গুরুতর আহত ইজিবাইক চালককে উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল ভোরে মোংলা- মাওয়া জাতীয় মহাসড়কের ফকিরহাট উপজেলার বৈলতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কাছে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার সময় ইজিবাইকটি লকপুর বাজার থেকে পান বরজ শ্রমিকদের নিয়ে ফকিরহাটের দিকে যাচ্ছিল আর খালি ট্রাকটি নওয়াপাড়ার দিকে আসছিল। নিহতরা সবাই বাগেরহাট জেলার বাসিন্দা। নিহত ৬ জন পান বরজ শ্রমিকের মধ্যে ৫ জনের নাম জানা গেছে। তারা হলেন- বাগেরহাটের ফকিরহাট উপজেলার নলধা গ্রামের উৎপল রাহা (৪১), নয়ন দত্ত (২৫), গৌর চন্দ্র দে (৫০) টাউন  নোয়াপাড়া রামপাল উপজেলার চাকশ্রী গ্রামের আবদুল হাই (৫০) ও বাগেরহাট সদর উপজেলার দক্ষিণ খানপুর গ্রামের নজরুল ইসলাম শেখ (৫০)। খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি গুরুতর আহত ইজিবাইক চালক রামপাল উপজেলার বিরি-চাকশ্রী গ্রামের নূর মোহাম্মদের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকরা। ট্রাকচালক ওসমান গনিকে আটক করেছে পুলিশ। সে সাতক্ষীরার কালীগঞ্জ উপজেলার লঘুনাথপুর গ্রামের সিদ্দিক হোসেনের ছেলে।

মুন্সীগঞ্জ : গজারিয়ায় অজ্ঞাত দ্রুতগামী গাড়ির ধাক্কায় মান্নান মিয়া (৮০) নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন। মান্নান মিয়া বাউশিয়া ইউনিয়নের ফরাজিকান্দি এলাকার মৃত ইমাম আলীর ছেলে। গতকাল ভোরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফরাজিকান্দি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। অন্যদিকে মুন্সীগঞ্জের গজারিয়ায় একটি প্রাইভেট কার নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের পাশে খাদে পড়ে তিনজন নিহত হয়েছেন। তারা হলেন- প্রাইভেট কার চালক মো. নয়ন মিয়া (৪৫), নেত্রকোনা জেলার মেদীরকান্দা থানা কলমাকান্দা গ্রামের হেকিম মিয়ার ছেলে, গাড়ির যাত্রী জারা আক্তার (১৭) এবং লিজা আক্তার স্বর্ণা (১৯)। ঈদের দ্বিতীয় দিন বৃহস্পতিবার সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের আলীপুরা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। গজারিয়া ফায়াার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন অফিসার রিফাত মল্লিক জানান, ঢাকা মেট্রো-গ ৩৪-৫৪৬০ একটি প্রাইভেট কার আলীপুরা নামক এলাকা অতিক্রম করার সময় নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই ৩ জন নিহত হন। কুমিল্লা : ঈদের ছুটিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার সদর দক্ষিণ ও দাউদকান্দিতে পৃথক তিনটি দুর্ঘটনায় বাবা-মেয়েসহ ৪ জন নিহত হয়েছেন। প্রথম দুর্ঘটনা কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার লালবাগ এলাকায়। এখানে কাভার্ডভ্যান চাপায় সাজেদুল হক সাজু (৪৫) ও তার মেয়ে খাদিজা আক্তার সাবা (৫) নিহত হন। সাজেদুল চৌদ্দগ্রাম উপজেলার কোমারডোগা গ্রামের হুমায়ুন কবিরের ছেলে। বুধবার সকালে ঈদ উদযাপনের জন্য মেয়ে সাবাকে নিয়ে মোটরসাইকেলযোগে শ্বশুরবাড়ি থেকে নিজ বাড়িতে ফিরছিলেন তিনি। পথিমধ্যে কাভার্ডভ্যান চাপায় প্রাণ হারান বাবা-মেয়ে। ঈদের পরদিন (বৃহস্পতিবার) একই মহাসড়কের দাউদকান্দি উপজেলার শহীদনগর এলাকায় বাসচাপায় কমলা বেগম (৬৫) নামে এক নারী নিহত হয়েছেন। কমলা বেগম দাউদকান্দি উপজেলার ইছাপুর গ্রামের আবদুর রশিদ শিকদারের স্ত্রী। কমলা বেগমের ছেলে জিয়ারুল শিকদার জানান, ঈদ উপলক্ষে সকালে তার মা-বাবা একই উপজেলার নূরপুর গ্রামে খালার বাড়িতে বেড়াতে যাচ্ছিলেন। শহীদনগরে বাস থেকে নামার পর মহাসড়ক পার হচ্ছিলেন। এ সময় তিশা পরিবহনের একটি বাস তার মাকে চাপা দিলে তিনি মারা যান।

অন্যদিকে দাউদকান্দি উপজেলার ইছাপুরে ঢাকাগামী একটি প্রাইভেট কার নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশের খাদে পড়ে একজন নিহত হয়েছেন। এতে আরও পাঁচজন আহত হয়েছেন। বৃহস্পতিবার বিকালে এ দুর্ঘটনা ঘটে। নিহত আবদুল্লাহ (২) দাউদকান্দির দৌলতপুর গ্রামের বাসিন্দা মনির হোসেনের ছেলে।

 

ময়মনসিংহ : ময়মনসিংহের গৌরীপুরে ঈদের আগের দিন বাসচাপায় মাহেন্দ্র অটোরিকশার তিন যাত্রী নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় অন্তত আরও তিনজন আহত হয়েছেন। গত মঙ্গলবার বিকালে ময়মনসিংহ-কিশোরগঞ্জ সড়কে উপজেলার রামগোপালপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

গৌরীপুর থানার ওসি খান আবদুল হালিম সিদ্দিকী জানান, নিহতদের মধ্যে দুজন নারী ও একজন পুরুষ রয়েছেন। একজনের পরিচয় জানা গেলেও বাকিদের পরিচয় শনাক্ত করা যায়নি। তিনি আরও জানান, ময়মনসিংহ থেকে ঈশ্বরগঞ্জের দিকে ছেড়ে আসা মাহেন্দ্রর সঙ্গে ভৈরব থেকে বিপরীতমুখী একটি বাসের সঙ্গে সংঘর্ষ হয়। সংঘর্ষে মাহেন্দ্রটি দুমড়ে-মুচড়ে যায়। ঘটনাস্থলেই নিহত হন শান্তি রানী (৪০) নামের এক নারী। এ সময় আহত হন আরও পাঁচ যাত্রী। তাদের উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে সন্ধ্যায় আরও এক নারী ও এক পুরুষ মারা যান।

দিনাজপুর : ঢাকা থেকে একই পরিবারের শামসুল ইসলাম স্ত্রী-সন্তান নিয়ে পরিবার ও স্বজনের সঙ্গে ঈদ করতে বাসে রওনা দেন বাড়ির উদ্দেশে। কিন্তু বাড়ির কাছে এসেও পরিবার ও স্বজনদের সঙ্গে ঈদ করা হয়নি তাদের।

পথিমধ্যে যানজট ও পথের ধকল সামলে বাড়ির কাছাকাছি আসতেই বুধবার ঈদের দিন রংপুর-দিনাজপুর মহাসড়কের তারাগঞ্জে প্রাণ যায় তিনজনের। তাদের লাশ ঈদের দিন সন্ধ্যায় গ্রামের বাড়িতে পৌঁছালে এলাকায় শোকের মাতম নেমে আসে। কক্সবাজার : কক্সবাজারের চকরিয়া উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের ঝনঝইন্যা সেতু নামক এলাকায় বৃহস্পতিবার বেলা দেড়টার দিকে যাত্রীবাহী বাসের ধাক্কায় একটি জিপ গাড়ি (চান্দের গাড়ি) খাদে পড়ে দুজন নিহত হয়েছেন। একই সঙ্গে আরও ১৪ জন আহত হয়েছেন। তাদের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক। নিহত ব্যক্তিরা হলেন চকরিয়া উপজেলার কৈয়ারবিল  স্টেশন এলাকার বাসিন্দা সৈয়দ আলমের স্ত্রী সুফিয়া বেগম (৩২) ও বান্দরবানের আলীকদম উপজেলার মিয়াজি বাপের পাড়া গ্রামের তালেব আলীর ছেলে আলী হোসেন (১৩)। আলী হোসেন জিপ গাড়িটির চালকের সহকারী। পটুয়াখালী : পটুয়াখালী-কুয়াকাটা মহাসড়কে মাইক্রোবাস নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে পড়ে শিক্ষার্থীসহ দুজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন একজন নারী। বৃহস্পতিবার দুপুরে মহাসড়কে শরিফবাড়ী বাসস্টান্ড সংলগ্ন এলাকায় এ দুর্ঘটনা ঘটে।  নিহতরা হলেন- ইমরুল কায়েস (২৪) ও মাইক্রোবাস চালক মাহবুব হাওলাদার (২৭)। ইমরুল ঢাকার একটি  বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বলে জানা গেছে। আহত নারী যাত্রীর নাম আকলিমা। 

চুয়াডাঙ্গা : চুয়াডাঙ্গায় মাইক্রোবাসের ধাক্কায় মোহাম্মদ তোজো (৭) নামে একটি শিশুর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় চুয়াডাঙ্গা পৌর এলাকার হাটকালুগঞ্জ এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত শিশু মোহাম্মদ তোজো হাটকালুগঞ্জ গ্রামের বিশারত আলীর ছেলে। স্থানীয় ও প্রত্যক্ষদর্শীরা জানান, সন্ধ্যায় বাড়ির পাশে খেলা করছিল শিশু তোজোসহ কয়েকজন। এ সময় চুয়াডাঙ্গা-জীবননগর সড়ক পার হওয়ার সময় একটি দ্রুতগামী মাইক্রোবাস তাকে ধাক্কা দিয়ে পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে নিলে কিছুক্ষণ পরে তার মৃত্যু হয়। বরিশাল : বরিশাল-ঢাকা মহাসড়কের গৌরনদী আনোয়ারা ক্লিনিকের সামনে সড়ক দুর্ঘটনায় তিন দিন বয়সী এক নবজাতকের মৃত্যু হয়েছে। গৌরনদী হাইওয়ে থানার সার্জেন্ট মো. মাহবুবুর রহমান জানান, বৃহস্পতিবার বিকালে আনোয়ারা ক্লিনিক থেকে নবজাতককে নিয়ে বাড়ি ফেরার জন্য ক্লিনিকের সামন থেকে অটোরিকশায় ওঠে শরীয়তপুরের ঘোষেরহাট এলাকার হাসান-নুসরাত দম্পতি। এ সময় বরিশাল থেকে ছেড়ে আসা বিএমএফ পরিবহনের একটি বাস পেছন থেকে চলন্ত একটি মাহেন্দ্রকে ধাক্কা দেয়। এতে নিয়ন্ত্রণ হারিয়ে মাহেন্দ্র উল্টে অটোরিকশার ওপর আছড়ে পড়লে অটোরিকশায় থাকা নবজাতক মায়ের কোল থেকে ছিটকে মহাসড়কের ওপর পড়ে ঘটনাস্থলেই মারা যায়। এ ঘটনায় বাস ও চালককে আটক করা হয়েছে। জামালপুর : জামালপুরের বকশীগঞ্জে সিএনজিচালিত অটোরিকশার ধাক্কায় মাফি বেওয়া (৬০) নামে এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। গতকাল ভোরে জামালপুর-বকশীগঞ্জ সড়কের বাসকান্দা এলাকায় এ ঘটনা ঘটে। নিহত মাফি বেওয়া নিলক্ষিয়া ইউনিয়য়ে মৃত পচা মিয়ার স্ত্রী। ফেনী : ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীতে গাছের সঙ্গে ধাক্কা খেয়ে পিকআপভ্যানের চালক ও সহকারী নিহত হয়েছেন। গত বুধবার রাতে ফেনী সদর উপজেলার মহিপালের কাছের একটি এলাকায় এ দুর্ঘটনায় তারা আহত হন। বৃহস্পতিবার চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান। সাতক্ষীরা : সাতক্ষীরার শ্যামনগর উপজেলায় পবিত্র ঈদের দিন বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে সড়ক দুর্ঘটনায় শেখ সৈকত (১৯) নামের এক কলেজছাত্র নিহত হয়েছে। বুধবার রাত ১০টার দিকে শ্যামনগর গোলাঘাটা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। সড়ক দুর্ঘটনায় নিহত শেখ সৈকত শ্যামনগর উপজেলার  মাজাট অনন্তপুর গ্রামের শেখ নজরুল  ইসলামের ছেলে। তিনি শ্যামনগর শিমু রেজা এমপি কলেজের একাদশ শ্রেণির ছাত্র ছিলেন। বগুড়া : বগুড়ার শেরপুরে যাত্রীবাহী বাসের চাপায় অটোভ্যানের যাত্রী স্কুলছাত্র আবদুর রহমান (১২) নামে এক কিশোর নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও দুজন। এর মধ্যে গুরুতর একজনকে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঈদের দিন বুধবার বেলা পৌনে ১০টার দিকে উপজেলার মহিপুর বাজার এলাকায় ঢাকা-বগুড়া মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত আবদুর রহমান উপজেলার গাড়ীদহ ইউনিয়নের মহিপুর বুড়িতলা গ্রামের রানা মিয়ার ছেলে।

সর্বশেষ খবর