শনিবার, ২৪ জুলাই, ২০২১ ০০:০০ টা

পদ্মা সেতুর পিলারে ফেরির ধাক্কা আহত ১৫

মুন্সীগঞ্জ প্রতিনিধি

পদ্মা সেতুর ১৭ নম্বর পিলারের সঙ্গে গতকাল শাহ্জালাল নামক রো রো ফেরির ধাক্কা লাগে। আহত হন ফেরিতে থাকা ১৫ জন যাত্রী। ফেরির সামনের অংশ ক্ষতিগ্রস্ত হলেও সেতুর কোনো ক্ষতি হয়নি বলে জানা গেছে। ফেরির চালক আবদুর রহিমকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। ঘটনা তদন্তে গঠন করা হয়েছে চার সদস্যের কমিটি। এ ঘটনায় সেতু বিভাগের নির্বাহী প্রকৌশলী আবদুল কাদের মাদারীপুরের শিবচর থানায় সাধারণ ডায়েরি করেছেন।

জানা গেছে, শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে বাংলাবাজার থেকে সকাল ১০টার দিকে চার শতাধিক যাত্রী ও অর্ধশতাধিক যানবাহন নিয়ে রো রো ফেরিটি শিমুলিয়ার উদ্দেশে ছেড়ে আসে। বেলা সাড়ে ১১টার দিকে মাঝ পদ্মায় সেতুর ১৭ নম্বর পিলারের সঙ্গে ধাক্কা লাগে। ফেরিতে থাকা যাত্রীরা জানান, বাংলাবাজার থেকে শিমুলিয়া ঘাটে আসার পথে পদ্মা সেতুর ১৭ নম্বর পিলারে ধাক্কা লাগে। এতে অন্তত ১৫ যাত্রী আহত এবং ফেরির সামনের অংশে ক্ষতি হলেও সেতুর কোনো  ক্ষতি হতে তারা দেখেননি। সেতু কর্তৃপক্ষ জানান, এই ধাক্কায় পদ্মা সেতুর পিলারের কী পরিমাণ ক্ষতি হয়েছে সেটি এখনো জানা যায়নি। পদ্মা সেতুর পিলারে ফেরির আঘাতের খবর পেয়ে সেতু কর্তৃপক্ষ ঘটনাস্থল পরিদর্শন শেষে বাংলাদেশ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) পরিচালক আশিকুজ্জামানকে আহ্বায়ক করে চার সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটির অপর সদস্যরা হলেন- বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের পরিচালক মো. শাহাজাহান, সহকারী মহাব্যবস্থাপক (মেরিন) আহমেদ আলী এবং সহকারী মহাব্যবস্থাপক (ইঞ্জিনিয়ারিং) রুবেলুজ্জামান। নৌপরিবহন মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মো. জাহাঙ্গীর আলম খান জানান, কমিটি আগামী তিন দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষের চেয়ারম্যানের কাছে জমা দেবে।

ফেরির মাস্টার আবদুর রহমান বলেন, উজান থেকে নেমে আসা পানির তীব্র স্রোতের ফলে ফেরি নিয়ন্ত্রণ করতে সমস্যা হচ্ছিল। অনেক চেষ্টা করেও স্রোতের কারণে সংঘর্ষ এড়ানো যায়নি।

সর্বশেষ খবর