সোমবার, ২৬ জুলাই, ২০২১ ০০:০০ টা

অস্ত্র নিয়ে নৌকা ভ্রমণে আটক ৪৬ কিশোর

নরসিংদী প্রতিনিধি

নরসিংদীর মেঘনা নদীতে অস্ত্রশস্ত্র নিয়ে আনন্দ ভ্রমণে বের হওয়ায় আটক হয়েছে নৌকার মাঝিসহ ৪৬ কিশোর। এ সময় নৌকা থেকে চাপাতি ও সামুরাইসহ দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে।

গত শনিবার রাত ৮টায় পৌর শহরের নাগরিয়াকান্দি এলাকায় শেখ হাসিনা সেতু এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানের সময় তাদের আটক করা হয়। পরে আটক ৪৬ জনের মধ্যে ২৯ জন অপ্রাপ্তবয়স্ক হওয়ায় তাদের অভিভাবকদের ডেকে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। প্রাপ্তবয়স্ক ১০ জন জড়িত না থাকায় তাদের ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়। বাকি সাতজন স্বীকারোক্তি দেওয়ায় তাদের বিরুদ্ধে মামলা দেওয়া হয়েছে।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, কঠোর বিধিনিষেধ বাস্তবায়নের অংশ হিসেবে বিজিবি ও আনসার সদস্যদের সমন্বয়ে শেখ হাসিনা

সেতু ও এর আশপাশ এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হচ্ছিল। রাত ৮টার দিকে সেতু-সংলগ্ন মেঘনা নদীতে চলছিল একটি ইঞ্জিনচালিত ট্রলার। ওই ট্রলারে একদল কিশোর-তরুণকে সাউন্ডবক্সে উচ্চৈঃস্বরে গান বাজিয়ে নাচানাচি করতে দেখা যায়। বিষয়টি ভ্রাম্যমাণ আদালতের নজরে এলে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে ওই ট্রলারকে থামার সংকেত দেওয়া হয়। কিন্তু না থামিয়ে পালিয়ে যাওয়ার সময় স্পিডবোট নিয়ে ট্রলারটিকে বিজিবি ও আনসার সদস্যরা আটক করেন। ট্রলার থেকে বস্তাভর্তি দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রইছ আল রেজুয়ান জানিয়েছেন, আটক ৪৬ জনের মধ্যে অপ্রাপ্তবয়স্ক ছিল ২৯ জন। তাদের অভিভাবকদের ডেকে মুচলেকা আদায় করে তাদের জিম্মায় ছেড়ে দেওয়া হয়েছে।

প্রাপ্তবয়স্ক ১৭ জনের মধ্যে অস্ত্র উদ্ধারের ঘটনায় ১০ জনকে জড়িত বলে মনে না হওয়ায় তাদের ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বাকি সাতজন স্বীকারোক্তি দেওয়ায় তাদের বিরুদ্ধে নরসিংদী মডেল থানায় নিয়মিত মামলা করার নির্দেশ দেওয়া হয়েছে। আটক ৪৬ জনেরই বাড়ি সদর উপজেলার মহিষাশুড়া ইউনিয়নে।

সর্বশেষ খবর