মঙ্গলবার, ২৭ জুলাই, ২০২১ ০০:০০ টা

নিউইয়র্ক-অটোয়ায় দুই বাংলাদেশির মৃত্যু নিয়ে প্রশ্ন

যুুক্তরাষ্ট্র প্রতিনিধি

নিউইয়র্কে বাংলাদেশি তরুণ শাহরিয়ার ইসলাম সাঈদ (২৬) এবং কানাডার অটোয়ায় নাজিব সাদেক চৌধুরীর (২৩) মৃত্যু নিয়ে কমিউনিটিতে নানা প্রশ্নের জন্ম নিয়েছে। বলা হয়েছে, সাঈদের মৃত্যু হয় হার্ট অ্যাটাকে আর নাজিব চৌধুরীর মৃত্যু সাঁতার কাটতে গিয়ে।

জানা গেছে, শনিবার সকালে নিউইয়র্ক সিটির এস্টোরিয়ার বাসা থেকে সাঈদের মৃতদেহ উদ্ধার করা হয়। এ নিয়ে প্রবাসীদের মধ্যে নানা প্রশ্নের উদ্রেক হয়েছে। পারিবারিক সূত্রে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যু হয়েছে দাবি করা হলেও পরিচিতজনরা সন্দেহ করছেন সাঈদ মাদকাসক্ত হয়ে পড়েছিলেন।

সাঈদ মার্কিন আইটি সেক্টরে কাজ করতেন। তার বাবা ইউনিক ফুডের চেয়ারম্যান সিলেটের বিয়ানীবাজারের অধিবাসী নূরল ইসলাম। পারিবারিক সূত্রে জানা গেছে, আগের দিন শুক্রবার রাতে খাওয়াদাওয়া করে সাঈদ স্বাভাবিকভাবেই ঘুমাতে যান। পরদিন সকালে তাকে ডাকতে গিয়ে অচেতন অবস্থায় পাওয়া যায়। ফলে এ মৃত্যুর কারণ নিয়ে সন্দেহ তৈরি হয়েছে।

এ ছাড়া ওয়েকফিল্ড কাভার ব্রিজের কাছে বন্ধুদের সঙ্গে সাঁতার কাটতে গিয়ে নাজিব সাদেক নিখোঁজ হন শনিবার দুপুর ১২টার দিকে। এর পরই পুলিশ উদ্ধারকাজ শুরু করে। পরে কুইবেক ও অন্টারিও পুলিশের বিশেষ ডুবুরি দল তল্লাশিকাজে যোগ দেয়। একই সঙ্গে হেলিকপ্টারও নদীতে টহল দেয়। এ মৃত্যু নিয়েও নানা প্রশ্ন উঠেছে। পারিবারিক সূত্রে জানা গেছে, ইন্টারন্যাশনাল স্টুডেন্ট হিসেবে নাজিব সাদেক চৌধুরী অটোয়া বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্সের ফাইনাল বর্ষের শিক্ষার্থী ছিলেন। তার বাবা কাতারে চাকরি করেন এবং সপরিবারে সেখানেই বসবাস করেন।

সর্বশেষ খবর