শনিবার, ৩১ জুলাই, ২০২১ ০০:০০ টা

তৃতীয় চালানে আরও ২০০ টন অক্সিজেন সিরাজগঞ্জে

বেনাপোল প্রতিনিধি

তৃতীয় ধাপে আবারও ১০টি কনটেইনারে ২০০ মে. টন তরল অক্সিজেন নিয়ে ভারত থেকে ‘অক্সিজেন এক্সপ্রেস’ ট্রেনটি প্রবেশে করেছে বেনাপোল বন্দরে। ট্রেনটি গতকাল বিকালে বেনাপোল বন্দর থেকে কাস্টমস ও বন্দরের আনুষ্ঠানিকতা শেষে বঙ্গবন্ধু সেতুর পশ্চিমে সিরাজগঞ্জের উদ্দেশে ছেড়ে গেছে। ২০০ মেট্রিক টন তরল মেডিকেল অক্সিজেন বহনকারী ট্রেনটি ভারতের টাটানগর থেকে বাংলাদেশের উদ্দেশে ছেড়ে আসে। লিন্ডে বাংলাদেশ লি. ২০০ টন তরল অক্সিজেন আমদানি করে। বিকালে সরকারের রাজস্ব পরিশোধ করে কাস্টম ও বন্দরের আনুষ্ঠানিকতা শেষে ট্রেনটি বঙ্গবন্ধু সেতুর পশ্চিমে সিরাজগঞ্জের উদ্দেশে রওনা হয়।

সেখানে অক্সিজেন নামিয়ে খালি ট্রেন আবারও ভারতে ফিরে যাবে। তৃতীয় ধাপে ‘অক্সিজেন এক্সপ্রেসের মোট ৬০০ মে. টন তরল অক্সিজেন আমদানি হলো বেনাপোল বন্দর দিয়ে।

রপ্তানিকারকও ‘লিন্ডে ইন্ডিয়া’। আর বেনাপোলের সিঅ্যান্ডএফ এজেন্ট মেসার্স সারথী এন্টারপ্রাইজ।

বেনাপোল বন্দরের পরিচালক আ. জলিল জানান, তৃতীয় ধাপে ২০০ টন তরল অক্সিজেন নিয়ে ভারতীয় রেলওয়ের ‘অক্সিজেন এক্সপ্রেস’র ট্রেনটি আজ (গতকাল) দুপুরে বেনাপোল বন্দরের রেলওয়ে স্টেশনে এসে পৌঁছায়। কাস্টম ও বন্দরের আনুষ্ঠানিকতা শেষে ট্রেনটি বঙ্গবন্ধু সেতুর পশ্চিমে সিরাজগঞ্জের উদ্দেশে ছেড়ে গেছে।

বেনাপোল কাস্টমস হাউসের কমিশনার মো. আজিজুর রহমান জানান, ১০টি কন্টেইনারে করে ২০০ মে. টন অক্সিজেন নিয়ে ভারতীয় ট্রেনটি বেনাপোল বন্দরের রেলওয়ে স্টেশনে এসে পৌঁছে। দ্রুততম সময়ে সরকারের রাজস্ব পরিশোধ করে কাস্টমস ও বন্দরের সব আনুষ্ঠানিকতা শেষে খালাস দেওয়া হয় অক্সিজেন।

সর্বশেষ খবর