মঙ্গলবার, ৩ আগস্ট, ২০২১ ০০:০০ টা

জয়পুরহাটে আরও ১ হাজার পরিবারকে বসুন্ধরা গ্রুপের খাদ্য সহায়তা

জয়পুরহাট প্রতিনিধি

জয়পুরহাটে আরও ১ হাজার পরিবারকে বসুন্ধরা গ্রুপের খাদ্য সহায়তা

করোনাভাইরাস সংকট মোকাবিলায় দেশজুড়ে দেশের সর্ববৃহৎ শিল্পপ্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপের ত্রাণ বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে। এরই ধারাবাহিকতায় গতকাল জয়পুরহাটে খাদ্য সহায়তা দিয়েছে বসুন্ধরা গ্রুপ। জয়পুরহাট সদর এবং পাঁচবিবি উপজেলায় স্বাস্থ্যবিধি মেনে ১ হাজার মানুষের মাঝে এসব ত্রাণসামগ্রী দেওয়া হয়। করোনা সংকটকালে খাদ্য সহায়তা পেয়ে খুশি দরিদ্র পরিবারগুলো।

জয়পুরহাট শহরের রেস্তোরাঁ শ্রমিক আসমা আক্তার বলেন, ‘করোনার সময় হোটেল- রেস্তোরাঁ বন্ধ থাকার কারণে হামাগরের কাজকর্ম আছিল না। ছেলে-মেয়েক নিয়ে অনেক কষ্ট করে দিন পার করোছি। আজ এই ত্রাণ পেয়ে মোই অনেক খুশি’।

রিকশাচালক মিন্টু মিয়া বলেন, ‘কাজ কমে যাওয়ায় পরিবার-পরিজন নিয়ে ভালোভাবে খেতে পারো না। বাজারের সব জিনিসের দাম বেশি, বসুন্ধরার চাল, ডাল ও আটায় ১৫ দিন চলে যাবে। এর আগে মোক কেউ ত্রাণ দেয়নি। আল্লাহ তোমা ঘরেক ভালো করিবে’। পাঁচবিবি উপজেলার মোরশেদা বেওয়া নামে এক বৃদ্ধ বসুন্ধরা গ্রুপের ত্রাণ পেয়ে বলেন, ‘মোর স্বামীর বয়স হচ্ছে কাজকর্ম করা পারে না, অনেক কষ্ট করে দিন পার হয় হামাগরের। তোমারা যে খাবার দিলিন হামরা কয়েক দিন খাওয়া পামো’। বসুন্ধরা গ্রুপের সহযোগিতায় কালের কণ্ঠ শুভসংঘের এ আয়োজনে অসহায় ও দুস্থ মানুষের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়।

জয়পুরহাট সদর উপজেলায় ত্রাণসামগ্রী বিতরণ করেন জয়পুরহাট পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জাকির হোসেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরাফাত হোসেন, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর জাহান, জয়পুরহাট প্রেস ক্লাবের সভাপতি নৃপেন্দ্রনাথ মন্ডল, দোগাছি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জহুরুল ইসলামসহ অন্যরা।

ত্রাণ বিতরণকালে পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা বলেন, করোনা মহামারীর এ চরম সংকটকালে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে বসুন্ধরা গ্রুপ। তাদের এই মহৎ কাজের অংশ হতে পারায় আমি নিজেকে ধন্য মনে করছি। উপস্থিতদের উদ্দেশে তিনি বলেন, আপনারা দোয়া করবেন ভবিষ্যতেও বসুন্ধরা গ্রুপ যেন এমন কার্যক্রম চলমান রাখতে পারে, আপনাদের পাশে দাঁড়াতে পারে।

পাঁচবিবিতে ত্রাণ বিতরণের সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান মুনিরুল শহীদ মুন্না বলেন, দেশের এই দুঃসময়ে অসহায় মানুষের মধ্যে দেশের সর্ববৃহৎ শিল্পপ্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপ ত্রাণসামগ্রী বিতরণ করেছে। আপনারা সবাই বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যানের জন্য দোয়া করবেন। বসুন্ধরা গ্রুপ যেন তাদের মানবিক হাতটা সমাজের অসহায় মানুষের মাঝে আরও বাড়িয়ে দেয়। এ সময় উপস্থিত ছিলেন পাঁচবিবি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বরমান হোসেন, পাঁচবিবি পৌর মেয়র হাবিবুর রহমান হাবিব, পাঁচবিবি  থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পলাশ চন্দ্র দেবসহ অন্যরা।

ত্রাণ বিতরণ কার্যক্রমে আরও উপস্থিত ছিলেন কালের কণ্ঠ শুভসংঘের পরিচালক জাকারিয়া জামান, জয়পুরহাটের শুভসংঘের স্বেচ্ছাসেবী মোস্তাকিম বিল্লাহ, আবু তালহা সাঈদ, পাঁচবিবি শুভসংঘের সভাপতি তাইজুল ইসলাম প্রমুখ।

সর্বশেষ খবর