বুধবার, ৪ আগস্ট, ২০২১ ০০:০০ টা

গণতন্ত্র পুনরুদ্ধারে ভূমিকা রাখবে মহানগরী কমিটি : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

দেশের গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে ঢাকা মহানগরীর নতুন কমিটিগুলো ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, নতুন কমিটির সবাই পরীক্ষিত। তাদের কাছে সারা দেশের মানুষের প্রত্যাশা অনেক বেশি। এই কমিটির মাধ্যমে দেশের রাজনীতির একটা গুণগত পরিবর্তন আসবে। দুটি কমিটিই দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে গঠন করা হয়েছে। গতকাল সকালে রাজধানীর উত্তরায় নিজের বাসায় ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের নতুন কমিটির নেতাদের সঙ্গে মতবিনিময়কালে এই প্রত্যাশা ব্যক্ত করেন তিনি।

এ সময় মহানগর বিএনপির নতুন কমিটির দুই আহ্বায়ক ও সদস্য সচিব ছাড়াও আবদুল আলীম নকি, তাবিথ আউয়াল, আনোয়ারুজ্জামান আনোয়ার, নবী উল্লাহ নবী, ইউনুস মৃধা, মো. মোহন, আতিকুল ইসলাম মতিন, মোশাররফ হোসেন খোকন, মোস্তাফিজুর রহমান সেগুন, ফেরদৌসী  আহমেদ মিষ্টি, এস এম জাহাঙ্গীর প্রমুখ উপস্থিত ছিলেন।

বিএনপির মহাসচিব বলেন, এই আহ্বায়ক কমিটি অতি দ্রুত দলকে সুসংগঠিত করবে এবং গঠনতন্ত্রের নিয়ম অনুযায়ী পরবর্তী তিন মাসের মধ্যে একটি কাউন্সিলের মাধ্যমে নতুন কার্যকরী কমিটি গঠন করবে। ‘বর্তমান কমিটিকে সঠিক মূল্যায়ন করা হয়নি বলে অনেকের ক্ষোভ আছে’- এ প্রসঙ্গে তিনি বলেন, বিএনপি একটা বিশাল রাজনৈতিক দল। সেই দলের যখন একটি কমিটি তৈরি করা হয় তখন ছোটখাটো সমস্যা থাকতেই পারে। এবার একবারে পরীক্ষিত নেতাদের দিয়েই এই কমিটি করা হয়েছে। প্রবীণ এবং নবীনের সমন্বয়ে করা হয়েছে এই কমিটি।

উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমান তার প্রতিক্রিয়ায় বলেন, প্রয়োজনে ৯০-এর মতো আরেকটি গণঅভ্যুত্থানের মধ্য দিয়ে এই স্বৈরাচার সরকারকে বিদায় করা হবে। দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম বলেন, ফ্যাসিবাদ বিদায় করে গণতন্ত্রকে ফিরিয়ে আনা এবং ‘মাদার অব ডেমোক্রেসি’ বেগম খালেদা জিয়াকে মুক্ত করে জনগণের সরকার প্রতিষ্ঠায় কাজ করবে মহানগর কমিটি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর