বৃহস্পতিবার, ৫ আগস্ট, ২০২১ ০০:০০ টা

নওগাঁয় ১ হাজার পরিবার পেল বসুন্ধরার খাদ্য সহায়তা

বাবুল আখতার রানা, নওগাঁ

নওগাঁয় ১ হাজার  পরিবার পেল বসুন্ধরার খাদ্য সহায়তা

করোনায় কর্মহীন নওগাঁর তিন উপজেলায় ১ হাজার পরিবারকে খাদ্য সহায়তা দিল দেশের শীর্ষ শিল্প গ্রুপ বসুন্ধরা। বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানের নির্দেশনায় সারা দেশে এ কার্যক্রম চলছে। গতকাল নওগাঁয় বসুন্ধরার এই উপহার অসহায় দরিদ্রদের কাছে পৌঁছে দিয়েছে কালের কণ্ঠ শুভসংঘ।

এক পা হারানো দোলে বেগম চলাফেরা করেন লাঠিতে ভর দিয়ে। স্বামী বেঁচে নেই, হয়নি কোনো ছেলেসন্তান। তাই এক মেয়েকে নিয়েই অন্যের ভিটায় মাথার ঠাঁই গুঁজেছেন। কোনো রকমে খেয়ে না খেয়ে বেঁচে আছেন। সকালে নওগাঁ সদর উপজেলার চন্ডিপুর মাদরাসা মাঠে এসেছিলেন বসুন্ধরা গ্রুপের খাদ্যসামগ্রী নিতে। শুভসংঘের খাদ্যসামগ্রী পেয়ে বস্তা আঁকড়ে ধরে কেঁদে দিলেন দোলে বেগম। তিনি বলেন, তোমাকর খাবার পানু দোয়া করো আল্লাহ আরো দিবার তৌফিক থুক। হামার পরিবারের সকগলেই দোয়া করবে বসুন্ধরার জন্য। আবদুল লতিফ বলেন, মুই আগে ডেকোরেটর দোকানত কাম করুচ্চুনু এলা করোনায় দোকান বন্ধ হচে। কাম  করবা পারো না খাওয়া কষ্ট হয়। এলা চাল-ডাল দিয়া ৮-১০ দিন খায়ে থাকপা পারমু।

নওগাঁ সদর উপজেলায় তাদের মতো ৫০০ অসহায় পরিবারকে খাদ্যসামগ্রী দিয়েছে শুভসংঘ। বসুন্ধরা গ্রুপের সহায়তায় সবার মাঝে ১০ কেজি করে চাল, ৩ কেজি ডাল ও ৩ কেজি আটা দেওয়া হয়। নওগাঁ কেডি সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে ৩০০ ও চন্ডিপুর বোর্ড মাদরাসা মাঠে ২০০ পরিবারকে স্বাস্থ্যবিধি মেনে এই খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। এ ছাড়া সবার মাঝে মাস্ক ও সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়। নওগাঁ কেডি সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে খাদ্যসামগ্রী বিতরণকালে বসুন্ধরা গ্রুপকে ধন্যবাদ জানিয়ে জেলা প্রশাসক মো. হারুন-অর-রশীদ বলেন, দেশের ক্রান্তিলগ্নে বসুন্ধরা গ্রুপের এমন উদ্যোগের জন্য তাদের ধন্যবাদ জানাই। প্রধানমন্ত্রীর ডাকে সাড়া দিয়ে বসুন্ধরা গ্রুপ আপনাদের পাশে দাঁড়িয়েছে। আমাদের জেলার অসংখ্য অতিদরিদ্র মানুষকে খাদ্য সহায়তা দেবে। তাই তাদের প্রতি কৃতজ্ঞতা জানাই। চন্ডিপুর বোর্ড মাদরাসার মাঠে নওগাঁ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মির্জা ইমাম উদ্দিন বলেন, বসুন্ধরা গ্রুপের খাদ্যসামগ্রী পেয়ে কিছুদিন নিশ্চিতে খেতে পারবে অসহায় মানুষগুলো। আমি বসুন্ধরা গ্রুপের মঙ্গল কামনা করি। এ সময় উপস্থিত ছিলেন নওগাঁ জেলা শিক্ষা অফিসার মো. লুৎফর রহমান, নওগাঁ সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ শরিফুল ইসলাম খান, শুভসংঘের পরিচালক জাকারিয়া জামান প্রমুখ। দুপুরে রানীনগর উপজেলায় ২৫০ পরিবারকে খাদ্যসামগ্রী দিয়েছে শুভসংঘ। উপজেলার কুজাইল বাজার মাঠে বসুন্ধরা গ্রুপের সহায়তায় এই খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। খাদ্যসামগ্রী পেয়ে পঙ্গু রহিম মিয়া বলেন, এই পাও নিয়ে কোনো কাম করা পাই না। কষ্টে কোনো মতে দিন যায়। তোমরা হামাঘরের জন্যে যা করলিন তা ভুলবার পারমু না। খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রমে উপস্থিত হয়ে নওগাঁ-৬ (আত্রাই রানীনগর) আসনের এমপি আনোয়ার হোসেন হেলাল বলেন, বসুন্ধরা গ্রুপকে ধন্যবাদ জানাই সারা দেশে খাদ্যসামগ্রী বিতরণের উদ্যোগ  নেওয়ার জন্য। আমাদের জেলায়ও তারা ৩ হাজার পরিবারকে সহায়তা দিচ্ছে। তাদের এই মানবিক কার্যক্রম অব্যাহত থাকুক। রানীনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আবদুর রউফ দুলু, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুশান্ত কুমার মাহতো এ সময় উপস্থিত ছিলেন। বিকালে আত্রাইয়ে খাদ্য সহায়তা দেওয়া হয়। ভ্যানচালক মোসলেম মিয়া বলেন, হামি ভ্যান চালাই। দিন আনি দিন খাই। কিন্তু লকডাউনের তঙ্কে ভ্যান চালাও বন্ধ। একন ঘরত বসে আচি কিন্তু পেটতো আর কেচুই মানে না। প্রতিদিন খাবা তো হবে। হামরা বিপদে পড়ে গেচি।  তোমরা হামাঘরের বিপদের দিনত পাশে দাঁড়াইচিন। তোমাঘরের ভালো হক। খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রমে উপস্থিত হয়ে উপজেলার ভোঁপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জানবক্স সরদার বলেন, বসুন্ধরা গ্রুপ আমাদের উপজেলাসহ সারা দেশের অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে। আমরা দোয়া করি, তাদের যেন আল্লাহ মঙ্গল করেন। এ সময় উপস্থিত ছিলেন আত্রাই উপজেলা শাখার সভাপতি মুজাহিদ খান, স্বেচ্ছাসেবী আবদুস সাত্তার, আবদুল খালেদ প্রমুখ। বসুন্ধরা গ্রুপের সহায়তায় উত্তরের জেলা নওগাঁয় তিন দিনে ৩ হাজারসহ রাজশাহী বিভাগে ২৪ হাজার পরিবারকে এই খাদ্যসামগ্রী দেওয়া হবে।

সর্বশেষ খবর