শিরোনাম
বৃহস্পতিবার, ৫ আগস্ট, ২০২১ ০০:০০ টা

পেন্টাগনের বাইরে গুলিতে নিহত পুলিশ কর্মকর্তা

প্রতিদিন ডেস্ক

ওয়াশিংটনের আরলিংটনে যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা দফতর পেন্টাগন ভবনের প্রবেশপথ থেকে কয়েক মিটার দূরে একটি বাস এবং পাতাল রেলস্টেশনে গুলির ঘটনা ঘটেছে। এ সময় এক পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন। পরে নিরাপত্তারক্ষীদের গুলিতে হামলাকারীও নিহত হয়েছেন। সূত্র : এএফপি।

স্থানীয় সময় গত মঙ্গলবার বেলা পৌনে ১১টার দিকে এ ঘটনা ঘটে। কয়েকটি সূত্র বলেছে, পুলিশ কর্মকর্তাকে ছুরিকাঘাতে হত্যা করা হয়। পরে হামলাকারী নিরাপত্তারক্ষীদের গুলিতে নিহত হন। মার্কিন পররাষ্ট্রমন্ত্রী লয়েড অস্টিন বিবৃতিতে বলেন, দায়িত্ব পালন করতে গিয়ে ওই পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন। পেন্টাগনে  কাজ করেন এবং সেখানে নিয়মিত যান, এমন হাজার কর্মীকে বাঁচিয়েছেন তিনি।

খবরে বলা হয়েছে, পেন্টাগন ভবনের প্রবেশপথ থেকে কয়েক মিটার দূরে একটি বাস এবং পাতাল রেলস্টেশনে গুলির শব্দ পাওয়া যায়। সঙ্গে সঙ্গে পেন্টাগনে অবস্থানকারী লোকজনকে নিরাপদে সরে যাওয়ার নির্দেশ দেওয়া হয়। ৯০ মিনিট পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে বলে উল্লেখ করেছেন সংশ্লিষ্ট কর্মকর্তারা। তবে ঘটনার বিস্তারিত ব্যাখ্যা দেওয়া হয়নি।

মার্কিন প্রতিরক্ষা দফতর জানিয়েছে, হামলার পর সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়েছিল প্রতিরক্ষা দফতরের কার্যালয়টি। এদিকে ঘটনার পর পেন্টাগনের সদর দফতরের নিরাপত্তার দায়িত্বে থাকা পেন্টাগন ফোর্স প্রোটেকশন এজেন্সি সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে উল্লেখ করে, ‘ট্রানজিট সেন্টারে একটি ঘটনার পর এই মুহূর্তে পেন্টাগন বন্ধ রাখা হয়েছে। জনসাধারণকে এই এলাকা এড়িয়ে চলার জন্য অনুরোধ করা যাচ্ছে।’ এ ছাড়া ওই হামলার পর পাতাল রেলসেবা সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়। ওই রুটে চলাচলকারী বাসগুলো অন্য রাস্তায় ঘুরিয়ে নেওয়া হয়। পেন্টাগনের সদর দফতরের নিরাপত্তার দায়িত্বে থাকা পেন্টাগন ফোর্স প্রোটেকশন এজেন্সির প্রধান উডরো কুসে বলেন, যেখানে গুলির ঘটনা ঘটেছে, সেই স্থান এখন নিরাপদ। এই মুহূর্তে কোনো হুমকি নেই।

সর্বশেষ খবর