সোমবার, ৯ আগস্ট, ২০২১ ০০:০০ টা

পাকিস্তানের গণমাধ্যমে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধবিরোধী মিথ্যাচারের নিন্দা

নিজস্ব প্রতিবেদক

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বাংলাদেশের মুক্তিযুদ্ধের বিরুদ্ধে পাকিস্তানি গণমাধ্যমে ধারাবাহিক মিথ্যাচারের প্রতিবাদ জানিয়েছে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি।

গতকাল সংগঠনের এক বিবৃতিতে বলা হয়, বাংলাদেশের জাতীয় শোকের মাসে কিংবা বিজয়ের মাসে পাকিস্তানি প্রচারমাধ্যমে বঙ্গবন্ধু ও বাংলাদেশের মুক্তিযুদ্ধের বিরুদ্ধে সুকৌশলে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত এমন সব মিথ্যা প্রচারণা চালানো হচ্ছে, যাতে প্রতীয়মান হয় বঙ্গবন্ধু এবং বাংলাদেশের জনগণ কখনো পাকিস্তান থেকে বিচ্ছিন্ন হয়ে স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠা করতে চাননি, ৭১-এর মুক্তিযুদ্ধকালে পাকিস্তানি সৈন্যরা কোনো গণহত্যা করেনি। পাকিস্তানের প্রতি বিদ্বেষের কারণে ভারত ১৯৭১ সালে পাকিস্তান ভেঙেছে এবং ভারতীয় সৈন্য ও মুক্তিবাহিনী নির্বিচারে নিরীহ পাকিস্তানি        হত্যা করেছে। চলতি আগস্ট মাসেও সামাজিক যোগাযোগ মাধ্যমে পাকিস্তানি টেলিভিশনের একটি অনুষ্ঠান প্রচারিত হচ্ছে যেখানে বলা হয়েছে, বঙ্গবন্ধু কখনো পাকিস্তান ভেঙে বাংলাদেশ রাষ্ট্র প্রতিষ্ঠা করতে চাননি। এতে আরও বলা হয়েছে, ‘৭১-এর ১৬ ডিসেম্বরে পাকিস্তানি হানাদার বাহিনীর শোচনীয় আত্মসমর্পণ এবং বাংলাদেশের স্বাধীনতার সংবাদে বঙ্গবন্ধু নাকি ক্ষুব্ধ হয়ে পাকিস্তানিদের বলেছিলেন, তিনি রেডিও-টেলিভিশনে ভাষণ দিয়ে বাঙালিদের উদ্দেশে পাকিস্তানের অখন্ডতার কথা বলবেন। নতুন প্রজন্মকে বিভ্রান্ত করার জন্য পাকিস্তানি প্রচার মাধ্যমের এহেন মিথ্যাচার ও ধৃষ্টাচারের প্রতি আমরা তীব্র নিন্দা জানাই।

বিবৃতিদাতাদের মধ্যে রয়েছেন বিচারপতি মোহাম্মদ গোলাম রাব্বানী, বিচারপতি সৈয়দ আমিরুল ইসলাম, বিচারপতি শামসুল হুদা, বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিক, ব্যারিস্টার শফিক আহমেদ, লেখক-সাংবাদিক আবদুল গাফফার চৌধুরী, অধ্যাপক অনুপম সেন, কথাশিল্পী হাসান আজিজুল হক, শিল্পী হাশেম খান, শিল্পী রফিকুন নবী, অধ্যাপিকা পান্না কায়সার, অধ্যাপিকা মাহফুজা খানম, ক্যাপ্টেন (অব.) আলমগীর সাত্তার বীরপ্রতীক, ক্যাপ্টেন (অব.) সাহাবউদ্দিন আহমেদ বীরউত্তম, মেজর জেনারেল মোহাম্মদ আবদুর রশীদ (অব.), লেখক-সাংবাদিক শাহরিয়ার কবির, অধ্যাপক মুনতাসীর মামুন, শহীদজায়া শ্যামলী নাসরিন চৌধুরী, শহীদজায়া সালমা হক, সমাজকর্মী আরমা দত্ত, অধ্যাপক শিল্পী আবুল বারক আলভী, অধ্যাপক মেজবাহ কামাল, সাবেক জাতীয় ফুটবলার শামসুল আলম মঞ্জুসহ আরও অনেকে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর