মঙ্গলবার, ১০ আগস্ট, ২০২১ ০০:০০ টা

কাঁচামরিচ ২০০ টাকা

ভারত থেকে আমদানির উদ্যোগ

নিজস্ব প্রতিবেদক

কাঁচামরিচ ২০০ টাকা

কাঁচামরিচের কেজি ২০০ টাকায় ওঠার পর এবার ভারত থেকে পণ্যটি আমদানির উদ্যোগ নিয়েছেন ব্যবসায়ীরা। দেশে কাঁচামরিচের সরবরাহ ও মূল্য স্বাভাবিক রাখতে বাণিজ্য মন্ত্রণালয়ের মধ্যস্থতায় ভারত থেকে আমদানি শুরু হয়েছে।

গতকাল বাণিজ্য মন্ত্রণালয় এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, আমদানিকারকদের অনুকূলে প্রয়োজনীয় আমদানি পারমিট (আইপি)  ইস্যু করা হয়েছে। দেশের ভোমরা ও সোনামসজিদ স্থলবন্দর দিয়ে এসব কাঁচা মরিচ আমদানি হচ্ছে।

মন্ত্রণালয় জানায়, ভোমরা স্থলবন্দর দিয়ে দুই ট্রাক কাঁচা মরিচ বাংলাদেশে প্রবেশ করেছে। আরও ১২টি ট্রাক বাংলাদেশে প্রবেশের প্রক্রিয়া চলছে। আমদানিকারক প্রতিষ্ঠান জে কে এন্টারপ্রাইজ ভারত থেকে ভোমরা স্থলবন্দর দিয়ে এসব কাঁচা মরিচ আমদনি করছে। এ ছাড়া, সোনামসজিদ স্থলবন্দর দিয়ে তিনটি আমদানিকারক প্রতিষ্ঠান ৬৫০ মেট্রিক টন কাঁচা মরিচ আমদানি করছে। এর মধ্যে মেসার্স বিএইচ ট্রেডিং অ্যান্ড কোং ১৫০ মেট্রিক টন, মেসার্স গোন্ডেন এন্টারপ্রাইজ ২০০ মেট্রিক টন এবং মেসার্স সাজ্জাদ এন্টারপ্রাইজ ৩০০ মেট্রিক টন ভারতীয় কাঁচা মরিচ আমদানি শুরু করছে, যা আজ বাংলাদেশে প্রবেশ করবে। বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এ এইচ এম শফিকুজ্জামান বাংলাদেশ প্রতিদিনকে বলেন, সরকার কাঁচা মরিচের সরবরাহ ও মূল্য স্বাভাবিক রাখতে প্রয়োজনীয় আমদানি পারমিট (আইপি) ইস্যু করবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর