বৃহস্পতিবার, ১২ আগস্ট, ২০২১ ০০:০০ টা

পদ্মা সেতুতে বারবার ফেরির ধাক্কা কেন খতিয়ে দেখতে হবে : কাদের

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এ পর্যন্ত চারবার পদ্মা সেতুতে ফেরির ধাক্কা, কেন বারবার এ ধাক্কা? এটা চালকের অদক্ষতা না অন্তর্ঘাত তা খতিয়ে দেখতে হবে।

গতকাল রাজধানীর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) কাকরাইল মিলনায়তনে এক আলোচনা সভায় অংশ নিয়ে তিনি এমন কথা বলেন। ১৫ আগস্টের শোক দিবসের এ আলোচনা সভার আয়োজন করে আওয়ামী  স্বেচ্ছাসেবক লীগ। ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনার সাহস-সক্ষমতার এ প্রজেক্ট (পদ্মা সেতু) নিয়ে অনেক ষড়যন্ত্র ছিল, এখনো আছে। কাজেই বিষয়টি আমাদের খতিয়ে দেখা দরকার। তিনি বলেন, সরকার আমলানির্ভর নয়, জনস্বার্থনির্ভর। সরকার-রাজনীতিবিদরা সিদ্ধান্ত নেন, আমলারা বাস্তবায়ন করেন। ওবায়দুল কাদের বলেন, ‘জীবন ও জীবিকার ভারসাম্য সৃষ্টির জন্য বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা আজ (বুধবার) থেকে লকডাউন শিথিল করেছেন। স্কুল-কলেজ, বিশ্ববিদ্যালয় ছাড়া আর সব প্রতিষ্ঠান খুলে গেছে। প্রধানমন্ত্রী ক্রমান্বয়ে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার সক্রিয় চিন্তাভাবনা করছেন। সেজন্য প্রয়োজন গণটিকা কর্মসূচি বাস্তবায়ন, যা সারা দেশে বিপুল আগ্রহের সৃষ্টি করেছে। তিনি বলেন, পৃথিবীর ইতিহাসে ১৫ আগস্টের হত্যাকান্ড ছিল সবচেয়ে বর্বর, নির্মম। আগে কখনো অবলা নারী বা শিশু হত্যার ঘটনা ঘটেনি।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আবদুর রহমান বলেন, ১৫ আগস্টের ষড়যন্ত্র এক দিনে হয়নি। আজকেও নানা গন্ধ পাই। আজকে যে স্বেচ্ছাসেবক লীগ, সেদিনও ছিল। কিন্তু তাদের কোনো ভূমিকা দেখিনি। তবে আজকের স্বেচ্ছাসেবক লীগের একটি কর্মী থাকতে কোনো ষড়যন্ত্র সফল হবে না, বিশ্বাস করি। যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, ১৫ আগস্টের মাধ্যমে তারা বোঝাতে চেয়েছিল একটা পরিবারের বাড়াবাড়ির কারণে তাদের হত্যা করা হয়েছে। আসলে এটি ছিল ষড়যন্ত্রের নীলনকশা। তারা চেয়েছিল মানুষকে কনফিউজড করে দিতে। সময়ের ব্যবধানে সে সত্য উন্মোচিত হয়েছে। এ কান্ডের মূল কারিগর ছিলেন জিয়াউর রহমান।

স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নির্মল রঞ্জন গুহর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন সংগঠনের সাধারণ সম্পাদক আফজালু রহমান বাবু।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর