শনিবার, ১৪ আগস্ট, ২০২১ ০০:০০ টা

রাঙামাটিতে সেনা অভিযানে অস্ত্রসহ তিন ইউপিডিএফ সদস্য আটক

রাঙামাটি প্রতিনিধি

রাঙামাটিতে পৃথক দুই অভিযানে অস্ত্রসহ তিন ইউপিডিএফ সদস্যকে আটক করেছে সেনাবাহিনী। তারা হলেন রূপায়ণ চাকমা (৩৮), ওমর চাকমা (৩৪) ও রকেট চাকমা (৩০)। গতকাল ভোররাতে জেলার নানিয়ারচর ও বাঘাইছড়ি উপজেলায় পৃথক অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা নিজেদের ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) সক্রিয় সদস্য বলে দাবি করেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে নানিয়ারচরের সেনা জোনের একটি বিশেষ দল কুতুকছড়ি ইউনিয়নে হাজাছড়া এলাকায় অভিযানে নামে। এ সময় ইউপিডিএফ সদস্য রূপায়ণ চাকমা অস্ত্রসহ ওই এলাকায় অবস্থান করছিলেন। চারপাশ ঘেরাও দিয়ে তাকে আটক করেন সেনা সদস্যরা। পরে তল্লাশি চালিয়ে একটি বিদেশি থ্রি নট থ্রি রাইফেল, ৫ রাউন্ড বল অ্যামুনেশন, একটি স্মার্টফোন, দুটি বাটন ফোন, দুটি ভোটার আইডি কার্ড, দুটি চাঁদার রসিদসহ বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়। জিজ্ঞাসাবাদ শেষে তাকে নানিয়ারচর থানায় হস্তান্তর করা হয়। রাঙামাটির নানিয়ারচর থানার ওসি মো. সাব্বির রহমান বলেন, রূপায়ণ চাকমার বিরুদ্ধে অবৈধ অস্ত্র ও চাঁদাবাজির মামলা হবে।

অন্যদিকে একই সময় বাঘাইছড়ি উপজেলায় সন্ত্রাসবিরোধী অভিযানে আটক করা হয় ইউপিডিএফ সশস্ত্র গ্রুপের সদস্য ওমর চাকমা (৩৪) ও রকেট চাকমাকে (৩০)।

গোপন সংবাদের ভিত্তিতে বাঘাইছড়ির বঙ্গলতলীতে অভিযানে নামেন সেনা সদস্যরা। এ সময় ওমর চাকমা ও রকেট চাকমা ওই এলাকায় নিজেদের আস্তানায় অবস্থান করছিলেন। সেনা সদস্যরা চারপাশ ঘেরাও দিয়ে তাদের আটক করে। এ সময় তল্লাশি চালিয়ে একটি এলজি পিস্তল, দুই রাউন্ড গুলি, চাঁদা সংগ্রহের রসিদ বই, নগদ টাকা, মোবাইল উদ্ধার করা হয়। পরে তাদের বাঘাইছড়ি থানায় হস্তান্তর করা হয়।

সর্বশেষ খবর