রবিবার, ১৫ আগস্ট, ২০২১ ০০:০০ টা
অমি নাসিরের বিরুদ্ধে চার্জশিট

হেলেনা রাজদের জিজ্ঞাসাবাদ

নিজস্ব প্রতিবেদক

হেলেনা জাহাঙ্গীর, মিশু হাসান ও নজরুল ইসলাম রাজকে জিজ্ঞাসাবাদে তাদের বিরুদ্ধে ওঠা অভিযোগের বেশ কিছু প্রমাণ পেয়েছেন পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) কর্মকর্তারা। হেলেনা জাহাঙ্গীরকে চার মামলায় ১৪ দিনের রিমান্ডে গতকাল ১১তম দিনে জিজ্ঞাসাবাদ করেছে সিআইডি।

এর আগে ৩ আগস্ট গুলশান থানায় করা ডিজিটাল নিরাপত্তা আইন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় তাকে তিন দিন করে ছয় দিন এবং পল্লবী থানায় চাঁদাবাজির          অভিযোগ ও টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইনের মামলায় আট দিনের রিমান্ড মঞ্জুর করে আদালত।

সিআইডির তদন্ত-সংশ্লিষ্টরা জানান, হেলেনা জাহাঙ্গীরের বিরুদ্ধে যেসব অভিযোগে মামলা হয়েছে সেসবের বিষয়ে তার কাছে জানতে চাওয়া হয়। কিছু বিষয়ে তিনি উত্তরও দিয়েছেন। তার কাছে দুটি ওয়াকিটকি পাওয়া গেছে। এসব ওয়াকিটকি দিয়ে তিনি কী করতেন, অবৈধভাবে এসব ওয়াকিটকি তার কাছে গেল কীভাবে, কার কাছ থেকে এবং কীভাবে তিনি পেয়েছেন সেসব তথ্য যাচাই-বাছাই করে দেখা হচ্ছে। এ ছাড়া তিনি কতজনের কাছ থেকে চাকরি দেওয়ার নামে প্রতারণা করে অর্থ আত্মসাৎ করেছেন সেসব বিষয়ও খতিয়ে দেখা হচ্ছে। এখনো তার ব্যাংক হিসাবের পূর্ণাঙ্গ তথ্য আসেনি। সেসব তথ্য এলে আরও অনেক বিষয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হবে। এদিকে প্রযোজক নজরুল ইসলাম রাজের বিরুদ্ধে পর্নোগ্রাফি আইনে করা মামলায় চার দিনের রিমান্ডে গতকাল প্রথম দিনের মতো জিজ্ঞাসাবাদ করা হয়। এদিন তার সহযোগী সবুজ আলীকেও জিজ্ঞাসাবাদ করা হয়েছে। সিআইডি সূত্র জানায়, রাজের হেফাজতে থাকা বিভিন্ন ডিভাইস ও ইলেকট্রনিক সামগ্রী ফরেনসিক করা হয়েছে। সেগুলোতে পর্নোগ্রাফিতে তার সংশ্লিষ্টতার বিষয়ে কিছু প্রমাণ সংগ্রহ করে তদন্ত কর্মকর্তারা যাচাই-বাছাই করে দেখছেন।

মাদক মামলায় নাসির ও অমির বিরুদ্ধে চার্জশিট দাখিল করেছে পুলিশ : রাজধানীর বিমানবন্দর থানার মাদক মামলায় ব্যবসায়ী নাসির উদ্দিন মাহমুদ ও তুহিন সিদ্দিকী অমির বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। গত ২৭ জুলাই ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে এ চার্জশিট দাখিল করা হয়। গতকাল আদালতের সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক ফরিদ উদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, করোনা পরিস্থিতির কারণে আদালতে স্বাভাবিক কার্যক্রম বন্ধ থাকায় চার্জশিটের কোনো কার্যক্রম গ্রহণ হয়নি। এ মামলায় অমি ছাড়া বাকি চার আসামি জামিনে আছেন। তিনি আরও বলেন, চার্জশিটে মামলা থেকে তিন নারীকে অব্যাহতি দেওয়ার আবেদন করেন তদন্ত কর্মকর্তা। তারা হলেন- লিপি আক্তার (১৮), সুমি আক্তার (১৯) ও নাজমা আমিন স্নিগ্ধা (২৪)। গত ৩০ জুন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিমের আদালত ব্যবসায়ী নাসিরসহ চার আসামির জামিন মঞ্জুর করেন। এর আগে ১৫ জুন ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট নিভানা খায়ের জেসি শুনানি শেষে নাসির ও অমির সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন। এ ছাড়া একই মামলায় গ্রেফতার লিপি আক্তার (১৮), সুমি আক্তার (১৯) ও নাজমা আমিন স্নিগ্ধার (২৪) তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

 

গত ১৪ জুন দিবাগত রাত ১২টা ৫ মিনিটে ডিবির গুলশান জোনাল টিমের উপ-পরিদর্শক (এসআই) মানিক কুমার সিকদার বাদী হয়ে রাজধানীর বিমানবন্দর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে পাঁচ আসামির বিরুদ্ধে মামলাটি দায়ের করেন। তার আগে পরীমণির করা মামলার পরিপ্রেক্ষিতে উত্তরায় তুহিন সিদ্দিকী অমির বাসায় অভিযান চালিয়ে অভিযুক্ত নাসির উদ্দিন মাহমুদ ও অমিসহ তিন নারীকে গ্রেফতার করে ডিবি। অভিযানে অমির বাসায় তল্লাশি চালিয়ে এক হাজার পিস ইয়াবা, বিদেশি মদ ও বিয়ার জব্দ করা হয়। গত ১৩ জুন রাতে ফেসবুক পোস্টে পরীমণি অভিযোগ করেন, ৯ জুন উত্তরার বোট ক্লাবে তাকে ধর্ষণ ও হত্যার চেষ্টা চালান ব্যবসায়ী নাসির ইউ মাহমুদ ও তার সহযোগীরা। এ ঘটনায় তিনি সাভার থানায় ছয় জনকে আসামি করে একটি মামলা দায়ের করেছেন।

সর্বশেষ খবর