রবিবার, ১৫ আগস্ট, ২০২১ ০০:০০ টা

৬ কোটি টাকার চোরাই মালামালসহ ছয়জন গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

নারায়ণগঞ্জ জেলার বন্দর থানা এলাকা থেকে ৬ কোটি টাকা মূল্যের চোরাই গার্মেন্ট মালামালসহ আন্তজেলা চোর চক্রের ছয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৪)।

আটকরা হলো- বরিশালের সিরাজুল ইসলাম (২৭), ভোলার মো. জহির (৪০), জয়পুরহাটের মো. জনি (২৪), রাজবাড়ীর মো. জমির খান (৪০), শরীয়তপুরের মো. নুর জামান (৫৮), নারায়ণগঞ্জের মো. তাবারক হোসেন (৩৯)। এ সময় তাদের কাছ থেকে ৬ কোটি টাকা মূল্যের চোরাই ৪১ বস্তা ও ৫০৬ কার্টন ভর্তি গার্মেন্ট সামগ্রী, নগদ ৮২ হাজার টাকা, মালামাল পরিবহনে ব্যবহৃত ২টি কাভার্ড ভ্যান, ১টি প্রাইভেট কার এবং ১০টি মোবাইল জব্দ করে র‌্যাব। গতকাল  রাজধানীর মিরপুরে পাইকপাড়ায় র‌্যাব-৪ এর কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান র‌্যাব-৪ এর অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি মোজাম্মেল হক। তিনি জানান, সম্প্রতি রাজধানী ঢাকা ও গাজীপুর থেকে গার্মেন্ট মালামাল বিভিন্ন দেশে রপ্তানি করার উদ্দেশ্যে চট্টগ্রাম বন্দরে নেওয়ার পথে কিছুু কাভার্ডভ্যান  থেকে প্রায় ৩৫-৪০ শতাংশ দামি গার্মেন্ট মালামাল উধাও হয়ে যাচ্ছে। এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৪ ছায়া তদন্ত করে বিষয়টির সত্যতা পায়। র‌্যাব-৪ এর একটি আভিযানিক দল নারায়ণগঞ্জ জেলার বন্দর থানার তালতলা, ধামগড় এলাকার ওই রি-রোলিং মিলস লির ভিতর অভিযান পরিচালনা করে আনুমানিক ৬ কোটি টাকা মূল্যের চোরাই গার্মেন্ট সামগ্রী, আন্তজেলা চোর চক্রের ছয় সদস্যকে গ্রেফতার করতে সক্ষম হয়। উদ্ধার হওয়া গার্মেন্ট মালামাল সংশ্লিষ্ট পোশাক প্রস্তুতকারী সংস্থার কর্তৃপক্ষ শনাক্ত করে।

তিনি জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার আসামিরা দীর্ঘদিন ধরে ঢাকা ও গাজীপুর থেকে বিভিন্ন দেশে রপ্তানির গার্মেন্ট মালামাল চুরির ঘটনার সঙ্গে জড়িত বলে স্বীকারোক্তি দিয়েছে। জিজ্ঞাসাবাদে আসামিরা জানায়, চক্রের সদস্যরা যোগসাজশে কয়েক বছর ধরে গার্মেন্ট মালামাল কাভার্ডভ্যান থেকে বিশেষ প্রক্রিয়ায় চুরি করে স্থানীয় মার্কেটে চোরাইপথে কম দামে বিক্রি করে আসছিল। এতে দেশ প্রচুর পরিমাণ রাজস্ব থেকে বঞ্চিত ও গার্মেন্ট মালিকরা প্রতিনিয়ত ক্ষতির সম্মুখীন হয়ে আসছিলেন।

সর্বশেষ খবর