সোমবার, ১৬ আগস্ট, ২০২১ ০০:০০ টা

নারী শিশুসহ প্রাণ গেল সাতজনের

চকরিয়ায় মাইক্রোবাস খাদে

কক্সবাজার প্রতিনিধি

নারী শিশুসহ প্রাণ গেল সাতজনের

মা-স্ত্রী ও প্রিয় শিশু সন্তানকে হারিয়ে আহাজারি

কক্সবাজারের চকরিয়া উপজেলার ভেন্ডিবাজার এলাকায় মাইক্রোবাস খাদে পড়ে নারী ও শিশুসহ সাতজন নিহত হয়েছেন। আহত হয়েছেন চারজন। গতকাল সকাল সাড়ে ১০টার দিকে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের চকরিয়ার ভেন্ডিবাজার সংলগ্ন গ্রিনভ্যালি কমিউনিটি সেন্টারের পশ্চিম পাশে এ ঘটনা ঘটে। মাইক্রোবাসটি কক্সবাজার থেকে চট্টগ্রাম যাচ্ছিল। দ্রুতগামী মাইক্রোবাসটি মহাসড়কের চকরিয়া ভেন্ডিবাজার এলাকায় পৌঁছলে নিয়ন্ত্রণ হারিয়ে পথচারী হাজেরা বেগমকে চাপা দিয়ে পাশের খাদের ডোবায় পড়ে ডুবে যায়। ঘটনাস্থলে হাজেরা নিহত হন। এ ছাড়া পানিতে ডুবে মাইক্রোবাসের ভিতরে থাকা অন্যদেরও মৃত্যু হয়। নিহতদের মধ্যে পাঁচজন নারী, একজন পুরুষ ও এক শিশু। সেখানে একটি পরিবারের তিনজন এবং অন্য একটি পরিবারের দুজন রয়েছে।

চকরিয়া উপজেলার ফাঁসিয়াখালী মাতবরপাড়ার মো. ইসমাইলের স্ত্রী হাজেরা বেগম (৫৫) ছাড়াও এ ঘটনায় নিহতরা হলেন কক্সবাজার শহরের ঘোনারপাড়ার শংকর রুদ্রের স্ত্রী রুনা রুদ্র (৬০), তার পুত্রবধূ পূর্ণিমা (৩৫), পূর্ণিমার শিশুসন্তান সার্থক (৪), চকরিয়ার ডুলাহাজারা এলাকার রাম মাস্টারের ছেলে রতন বিজয় (৫০) ও তার স্ত্রী মধুমিতা (৪৫)। আনুমানিক ২৩ বছর বয়সী এক নারীর পরিচয় পাওয়া যায়নি।

এ ঘটনায় আহতরা হলেন পূর্ণিমার স্বামী প্রদীপ রুদ্র (৪৫), তার মেয়ে শ্যামলী রুদ্র (৮) এবং মানিকগঞ্জ জেলার বাবর আলী (১৮)। আহতের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে দ্রুত চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে (চমেক) প্রেরণ করায় তাৎক্ষণিকভাবে তার পরিচয় পাওয়া যায়নি। হতাহতরা সবাই মাইকোবাসের যাত্রী ছিলেন।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাকের মোহাম্মদ যোবাইর জানান, চকরিয়ার ভেন্ডিবাজার এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবাহী একটি নোয়াহ মাইক্রোবাস খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই এক পথচারী নারীসহ ডোবার পানিতে ডুবে সাতজনের মৃত্যু হয়। আহত উদ্ধার করা হয়েছে চারজনকে। স্থানীয় লোকজনের সহায়তায় চকরিয়া ফায়ার সার্ভিসের টিম নিহত ও আহতদের উদ্ধার করলে তাদের চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়।

চকরিয়া উপজেলা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. শাহ ফাহিম আহমাদ ফয়সাল জানান, দুর্ঘটনায় সাতজনের মৃত্যু হয়েছে। আহত চারজনকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হলেও একজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

মহাসড়কের চিরিংগা হাইওয়ে পুলিশফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) সিরাজুল ইসলাম জানান, ঘটনাস্থল থেকে উদ্ধার করা সাতজনের মধ্যে ছয়জনের লাশ তাদের স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। এক নারীর লাশের এখনো কোনো স্বজন পাওয়া যায়নি। দুর্ঘটনাকবলিত মাইক্রোবাসটি জব্দ করা হয়েছে। মাইক্রোবাসের চালক পলাতক। এ ঘটনায় মামলার প্রক্রিয়া চলছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর