সোমবার, ১৬ আগস্ট, ২০২১ ০০:০০ টা

চেক ডিজঅনার মামলায় সাবেক এমপি শওকত চৌধুরী গ্রেফতার, পরে জামিন

নিজস্ব প্রতিবেদক, রংপুর

১ কোটি টাকার চেক ডিজঅনারের মামলায় জাতীয় পার্টির সাবেক এমপি ও বর্তমান বিএনপি নেতা শওকত চৌধুরী গ্রেফতার হয়েছেন।  পরে রংপুর আদালত থেকে তিনি অন্তর্বর্তীকালীন জামিন পেয়েছেন। সংসদের বিরোধীদলীয় চিফ হুইপ ও জাপার সাবেক মহাসচিব মশিউর রহমান রাঙ্গার কাছ থেকে ১ কোটি টাকা ধার নিয়ে পরিশোধ না করায় নীলফামারীর সৈয়দপুর থানার পুলিশ শনিবার তাকে ঢাকা থেকে গ্রেফতার করে।

মামলা সূত্রে জানা যায়, ২০২০ সালের প্রথমদিকে মশিউর রহমান রাঙ্গার ঋণ হিসাব থেকে ১ কোটি টাকা ধার দেন সাবেক এমপি শওকত চৌধুরীকে। পরবর্তীতে শওকত চৌধুরী গত বছরের ২ ডিসেম্বর ১ কোটি টাকার চেক প্রদান করেন। ওই চেকটি রংপুরের মার্কেন্টাইল ব্যাংকে জমা দিলে সেটি ডিজঅনার হয়। পরবর্তীতে টাকা শোধ করার জন্য উকিল নোটিস দেওয়া হয়। চলতি বছরের জানুয়ারিতে রংপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করেন। মামলায় অনুপস্থিত থাকায় আদালত শওকত চৌধুরীর নামে ওয়ারেন্ট ইস্যু করে। ওয়ারেন্টে কপি সৈয়দপুর থানায় গেলে সেখানকার পুলিশ শনিবার শওকত চৌধুরীকে ঢাকা থেকে গ্রেফতার করে।

সৈয়দপুর থানার ওসি আবুল হাসনাত খান বলেন, পুলিশ ওয়ারেন্ট মূলে শওকত চৌধুরীকে গ্রেফতার করেছে। তাকে রংপুরের আদালতে পাঠানো হয়। পরে আদালত তাকে সাত দিনের অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করে। এরপর তাকে রংপুর আমুলি আদালতে হাজির হওয়ার জন্য বলা হয়।

উল্লেখ্য, শওকত চৌধুরী সৈয়দপুর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ছিলেন। পরবর্তীতে দল বদল করে জাতীয় পার্টির ব্যানারে এমপি নির্বাচিত হন। পরে তিনি পুনরায় বিএনপিতে ফেরেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর