সোমবার, ১৬ আগস্ট, ২০২১ ০০:০০ টা

কুয়েতে অগ্নিদগ্ধ হয়ে মারা গেলেন তিন বাংলাদেশি

কুয়েত প্রতিনিধি

কুয়েতের কৃষি অঞ্চল আবদালি এলাকায় এক অগ্নিকান্ডের ঘটনায় দগ্ধ হয়ে তিন বাংলাদেশির মৃত্যু হয়েছে। গত শনিবার স্থানীয় সময় রাত ১টার দিকে কৃষিকর্মে নিয়োজিত প্রায় ২০ জন প্রবাসী বাংলাদেশি শ্রমিকদের আবাসস্থলে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

এ দুর্ঘটনার শিকার তিন প্রবাসী বাংলাদেশির গ্রামের বাড়ি সিলেট অঞ্চলে। খুরশিদ আলীর (৪৮) বাড়ি সিলেটের গোয়াইনঘাট উপজেলার বাঘবাড়ী গ্রামে। তিনি ২০ বছর ধরে একই কফিলের কাজ করছিলেন। কামাল উদ্দিনের (৫১) বাড়ি মৌলভীবাজারের জুড়ী উপজেলার মাগুরা গ্রামে। তিনি প্রায় দুই যুগ ধরে একই কফিলের কাজ করছিলেন। মোহাম্মদ ইসলামের (৩২) বাড়ি সিলেটের কানাইঘাট উপজেলার বাটিভারা ফইত গ্রামে। তিনি প্রায় ছয় বছর ধরে একই কফিলের কাজ করছিলেন। অগ্নিকান্ডের ঘটনায় আহত মোহাম্মদ আলকাছ নামে একজন প্রবাসী বাংলাদেশি স্থানীয় হাসপাতালে চিকিৎসাধীন। বাকিরা চিকিৎসা নিয়ে বাসায় ফিরেছেন। ধারণা করা হচ্ছে, গ্যাস কিংবা বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত।

এদিকে মর্মান্তিক এ ঘটনার খবর পেয়ে কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আশিকুজ্জামান ও শ্রম কাউন্সেলর আবুল হুসেন দুর্ঘটনাস্থল পরিদর্শনে যান এবং নিহতদের লাশ দেশে প্রেরণ ও আহতদের প্রয়োজনীয় সহযোগিতার আশ্বাস দেন। 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর