সোমবার, ১৬ আগস্ট, ২০২১ ০০:০০ টা
অষ্টম কলাম

বিশ্বে করোনা সংক্রমণ ও মৃত্যু কমে আসছে

প্রতিদিন ডেস্ক

বিশ্বে করোনা সংক্রমণ এবং মৃত্যু দুই-ই কমেছে। ওয়ার্ল্ডোমিটারের হিসাব অনুযায়ী, শনিবার ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৬৪ হাজার ৭৪৫ জন এবং মারা গেছেন ৮ হাজার ৭৯২ জন। এর একদিন আগে মৃত্যু হয়েছিল ১০ হাজার ৩৮৬ জনের। আর আক্রান্ত হয়েছিলেন ৭ লাখ ২৯ হাজার ৫৩ জন।

ওয়ার্ল্ডোমিটারের পরিসংখ্যান অনুযায়ী, বিশ্বে গতকাল সকাল পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ছিল ২০ কোটি ৭৬ লাখ ৯২ হাজার ৬৬৮। মৃত্যু ছিল ৪৩ লাখ ৭০ হাজার ৭৮০ জন।

করোনা সংক্রমণ ও মৃত্যুতে এখন পর্যন্ত বিশ্বের শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৭৪ লাখ ৩৫ হাজার ৮৩৫। মারা গেছেন ৬ লাখ ৩৭ হাজার ৪৩৯ জন।

সংক্রমণে দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে আক্রান্তের সংখ্যা ৩ কোটি ২১ লাখ ৯১ হাজার ৯৫৪ জন। এর মধ্যে মারা গেছেন ৪ লাখ ৩১ হাজার ২৫৩ জন।

সংক্রমণের তালিকায় তৃতীয় কিন্তু মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ল্যাটিন আমেরিকার দেশ ব্রাজিলে করোনায় আক্রান্তের সংখ্যা ২ কোটি ৩ লাখ ৫০ হাজার ১৪২। এর মধ্যে মারা গেছেন ৫ লাখ ৬৮ হাজার ৮৩৩ জন। সংক্রমণ ও মৃত্যুতে চতুর্থ রাশিয়া এবং পঞ্চম ফ্রান্স। তালিকায় ২৬ নম্বরে অবস্থান করছে বাংলাদেশ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর