মঙ্গলবার, ১৭ আগস্ট, ২০২১ ০০:০০ টা

সড়ক দুর্ঘটনায় ১৪ জন নিহত

প্রতিদিন ডেস্ক

বিভিন্ন স্থানে গতকাল সড়ক দুর্ঘটনায় চীনের দুই নাগরিকসহ ১৪ জন প্রাণ হারিয়েছেন। এর মধ্যে হবিগঞ্জে ছয়, বরগুনার আমতলীতে তিন, নারায়ণগঞ্জের রূপগঞ্জে তিন ও সিরাজগঞ্জে দুই সেনাসদস্য। প্রতিনিধিদের খবর-

হবিগঞ্জ : শায়েস্তাগঞ্জে কাভার্ড ভ্যান ও সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে ছয়জন নিহত হন। গতকাল সকাল পৌনে ৮টায় ঢাকা-সিলেট মহাসড়কের শায়েস্তাগঞ্জ উপজেলার নছরতপুর গেটসংলগ্ন স্থানে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার পর পিকআপ ভ্যানের চালক পালিয়ে যান। তবে ভ্যানটি হাইওয়ে পুলিশ জব্দ করেছে। লাশগুলো ময়নাতদন্ত ছাড়াই পরিবারে হস্তান্তর করা হয়েছে। নিহতরা হলেন শায়েস্তাগঞ্জের বহরমপুরের আনফর উল্লাহর ছেলে আলাউদ্দিন, চুনারুঘাটের শ্রীবাউড়ের আবুল হোসেনের ছেলে সিএনজি অটোরিকশা চালক আবদুল আহাদ, তার স্ত্রী হনুফা বেগম, একই গ্রামের সফর আলীর ছেলে মো. স্বপন, আজবর আলীর স্ত্রী রাহেলা বেগম ও ফান্ডাইল গ্রামের আবদুল্লাহ মিয়ার ছেলে সোহাগ মিয়া। পুলিশ জানায়, শায়েস্তাগঞ্জ থেকে অলিপুরগামী একটি সিএনজিচালিত অটোরিকশা (হবিগঞ্জ-থ-১১-৫৬৩০) নছরতপুর পৌঁছলে সিলেটগামী কাভার্ড ভ্যানের সঙ্গে (চট্ট মেট্রো-ট-১১৪৫৯৩) মুখোমুখি সংঘর্ষ হয়। এতে অটোরিকশাটি দুমড়ে-মুচড়ে যায় আর চালক ও তার স্ত্রীসহ ছয়জন ঘটনাস্থলেই মারা যান। এর মধ্যে দুজন মহিলা ও চারজন পুরুষ। জেলা প্রশাসক ইশরাত জাহান জানান, নিহত প্রত্যেকের পরিবারকে তৎক্ষণাৎ ২০ হাজার করে টাকা ও ৩০ কেজি করে চাল দেওয়া হয়েছে। এগুলো চুনারুঘাট উপজেলায় পাঠানো হয়েছে। এ ছাড়া তাদের লাশ পরিবহনের জন্য সমাজসেবা বিভাগ থেকে ২ হাজার করে টাকা দেওয়া হয়েছে। আহত একজন সিলেটে চিকিৎসাধীন। তার চিকিৎসারও খোঁজখবর রাখা হচ্ছে।

আমতলী : বরগুনার আমতলী-পটুয়াখালী মহাসড়কের ব্রিক ফিল্ডসংলগ্ন কেওড়াবুনিয়ায় রবিবার গভীর রাতে মাইক্রোবাস খাদে পড়ে তালতলী আইসোটেক তাপবিদ্যুৎ কেন্দ্রের দুই চীনা কর্মকর্তা ও দোভাষী নিহত এবং চালক গুরুতর আহত হয়েছেন। পুলিশ তিনজনের লাশ থানায় নিয়ে আসে। জানা গেছে, ওই তাপবিদ্যুৎ কেন্দ্রের সাংহাই ইলেকট্রিক পাওয়ার কনস্ট্রাকশন কোম্পানির সেফটি অফিসার লিওয়েন তাও, প্রকৌশলী লুজিকলং ও দোভাষী প্রকৌশলী মো. ফখরুল হাসান ঢাকা থেকে একটি ভাড়ায় চালিত মাইক্রোবাসযোগে (ঢাকা মেট্রো-হ-১৩-১৫৭৪) তাপবিদ্যুৎ কেন্দ্রে আসছিলেন। পথিমধ্যে কেওড়াবুনিয়ায় মাইক্রোবাসটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে খাদে পড়ে যায়। এতে ওই তিনজন ঘটনাস্থলেই নিহত হন। খবর পেয়ে পুলিশ রাতেই তাদের লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে। আহত গাড়িচালক মো. মুছা মৃধা করোনায় আক্রান্ত হওয়ায় তাকে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা ইউনিটে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় থানায় অপমৃত্যু মামলা হয়েছে। দোভাষী প্রকৌশলী মো. ফখরুল হাসানের বাড়ি ঢাকার গুলশানে। তার বাবার নাম মো. আনিসুর রহমান। গাড়িচালক মুছার বাড়ি পটুয়াখালী সদর উপজেলার খলিশাখালী গ্রামে। তার বাবার নাম আবদুস সালাম মৃধা।

রূপগঞ্জ : নারায়ণগঞ্জের রূপগঞ্জে প্রাইভেট কার ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে তিনজন নিহত হয়েছেন। রবিবার রাত ১টার দিকে উপজেলার এশিয়ান হাইওয়ে বাইপাস সড়কের গোলাকান্দাইলে মুন্সি পাম্পের সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন প্রাইভেট কার চালক আলমগীর হোসেন (৩৫), যাত্রী চাঁদপুরের রফিকুল ইসলাম (৪৫) ও আজাদ (৩৪)। এ ঘটনায় আবদুস সোবহান নামে একজন আহত হয়েছেন। নিহতের বিষয়টি নিশ্চিত করেন কাঞ্চন ফায়ার সার্ভিসের ডিউটিম্যান ইউসুফ আলী।

সিরাজগঞ্জ : বঙ্গবন্ধু সেতু পশ্চিমপাড় মহাসড়কের সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার সীমান্ত বাজার এলাকায় সেনাবাহিনীর টহলরত পিকআপ ও ট্রাকের সঙ্গে সংঘর্ষে দুজন সেনাসদস্য নিহত হয়েছেন। এ ঘটনায় আরও তিন সেনাসদস্য আহত হন। গতকাল সন্ধ্যার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- টাঙ্গাইল বন্ধবন্ধু সেতু সেনানিবাসের ৩৭এবি রেজিমেন্ট আর্টিলারির করপোরাল মেহেদী (৪০) ও সেনাসদস্য দীপঙ্কর (২৭)। আহতরা হলেন- বগুড়া জেলার ধুনট উপজেলার বেলকুচি গ্রামের আবদুল মজিদের ছেলে গাড়িচালক ল্যান্স করপোরাল ইমরান (৩০), নরসিংদী জেলার রায়পুরা উপজেলার বীরকান্দি গ্রামের শাহাবুদ্দিনের ছেলে সৈনিক মাইনুল ইসলাম (২১) ও সার্জেন্ট ফিরোজ।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোসাদ্দেক হোসেন জানান, বঙ্গবন্ধু সেনানিবাসের সাতজন সদস্য নিয়ে টহলরত পিকআপটি নলকা থেকে বঙ্গবন্ধু সেতুর দিকে ফিরছিল। এ সময় বিপরীত দিক থেকে আসা একটি পণ্যবাহী ট্রাকের সঙ্গে মুখোমুখী সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে একজন সেনাসদস্য ও হাসপাতালে নেওয়ার পর আরেকজন সেনাসদস্য মারা যান। আহতদের ২৫০ শয্যাবিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর