বৃহস্পতিবার, ১৯ আগস্ট, ২০২১ ০০:০০ টা

ফের পুলিশি বাধার মুখে বিএনপির বিক্ষোভ মিছিল

নিজস্ব প্রতিবেদক

গতকাল রাজধানী ঢাকায় ফের পুলিশি বাধার মুখে বিক্ষোভ মিছিল করেছে বিএনপি। অনেক এলাকায় মিছিল থেকে বেশ কিছু নেতা-কর্মীকে পুলিশ আটক করে। ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি রাজধানীর বিভিন্ন এলাকায় এই কর্মসূচি আয়োজন করে। মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম ও সদস্য সচিব রফিকুল আলম মজনুর নেতৃত্বে গতকাল প্রথমে মৌচাক এলাকায় মিছিলের প্রস্তুতি নিলে সেখান থেকে পুলিশ অতর্কিত হামলা চালিয়ে তিনজনকে গ্রেফতার করে। পরে তারা মালিবাগ বিশ্বরোড এলাকা থেকে একটি বিক্ষোভ মিছিল বের করলে পুলিশ সেখানেও বাধা দেয়। পরে তারা পুলিশের বাধা উপেক্ষা করে মিছিল নিয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করেন।

মিছিল শেষে বিএনপি বিভিন্ন স্থানে সমাবেশ করে। দলীয় চেয়ারপারসনের উপদেষ্টা ও মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম সমাবেশে বলেন, দেশকে পুলিশি রাষ্ট্রে পরিণত করেছে সরকার। করোনার মধ্যে জনগণের পাশে না থেকে সরকার তাদের অবৈধ গদি ধরে রাখতে বিএনপি নেতা-কর্মীদের ওপর হামলা করছে। তাদের নামে মামলা করছে। এ অবস্থায় জনগণ আর ঘরে বসে থাকবে না। বিএনপি জনগণকে সঙ্গে নিয়ে এ সরকারের বিরুদ্ধে দুর্বার আন্দোলন গড়ে তুলবে। 

মহানগর দক্ষিণের যুগ্ম আহ্বায়ক ও খিলগাঁও থানা বিএনপির সভাপতি ইউনুস মৃধা এবং সাধারণ সম্পাদক ফারুকুল ইসলামের নেতৃত্বে একটি মিছিল খিলগাঁও থানার বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে। এ ছাড়া শ্যামপুর থানা বিএনপির আনম সাইফুল ইসলামের নেতৃত্বে শ্যামপুর থানার ধোলাইপার, মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক মোশাররফ হোসেন খোকন, চকবাজার থানা বিএনপির সভাপতি আনোয়ার পারভেজ বাদল, শহিদুল ইসলাম বাবুল ও হাজী হুমায়ন কবিরের নেতৃত্বে অত্র এলাকায় দুটি মিছিল বের হয়। সূত্রাপুর থানা বিএনপির আজিজুল ইসলামের নেতৃত্বে পুরাতন ঢাকার রায় সাহেব বাজার, কদমতলী থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক বাদল রানার নেতৃত্বে কদমতলীতে, শাহবাগ থানা বিএনপির নেতা এম এ হান্নান, জাহিদ হোসেন নোয়াব ও আবু সুফিয়ানের নেতৃত্বে শাহবাগ এলাকায় ও রফিকুল ইসলাম স্বপনের নেতৃত্বে অপর একটি মিছিল ঢাকা বিশ্ববিদ্যালয় অমর ২১ শে হলের সামনে থেকে শুরু হয়ে ঢাকা মেডিকেলের জরুরি বিভাগের গেটের সামনে গিয়ে শেষ হয়। নিউমার্কেট থানা এলাকায়, কামরাঙ্গীরচর থানা, ডেমরা থানা এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এ ছাড়াও মতিঝিল থানা বিএনপি, মুগদা থানা বিএনপি, কোতোয়ালি থানা বিএনপি ও বংশাল থানা বিএনপি নেতা-কর্মীরা নিজ নিজ এলাকায় বিক্ষোভ মিছিল করেছেন। এ ছাড়া ঢাকা মহানগর উত্তর বিএনপি রিং-রোড, মোহাম্মদপুর, শংকর ও ধানমন্ডি এলাকায় বিক্ষোভ মিছিল করে।

সর্বশেষ খবর