শিরোনাম
বুধবার, ২৫ আগস্ট, ২০২১ ০০:০০ টা

পরীমণিসহ অন্যদের ১৫ মামলার তদন্ত শেষ পর্যায়ে

নিজস্ব প্রতিবেদক

পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) প্রধান অতিরিক্ত আইজিপি ব্যারিস্টার মাহবুবুর রহমান বলেছেন, চিত্রনায়িকা পরীমণি, আওয়ামী লীগের বহিষ্কৃত নেতা হেলেনা জাহাঙ্গীর, মডেল ফারিয়া মাহবুব পিয়াসাসহ বিভিন্নজনের নামে থাকা ১৫টি মামলার তদন্তকাজ শেষ পর্যায়ে। গতকাল রাজধানীর মালিবাগে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব জানান।

সিআইডি প্রধান বলেন, ‘মামলা-সংশ্লিষ্ট রাসায়নিক ও ফরেনসিক প্রতিবেদন পাওয়া সাপেক্ষে এক থেকে দেড় মাসের মধ্যেই আদালতে প্রতিবেদন জমা দেওয়া শুরু হবে। এ ছাড়া আসামিদের অপরাধলব্ধ আয় আছে কি না, তাও যাচাই-বাছাই করছে সিআইডি। বেশ কয়েকজন আসামির আর্থিক হিসাব জানার জন্য বাংলাদেশ ব্যাংক বরাবর চিঠি দেওয়া হয়েছে। আর মানি লন্ডারিং মামলার ক্ষেত্রে দুটি পর্যায়। একটি যাচাই-বাছাই, আরেকটি ইনকোয়ারি। আমরা ইনকোয়ারি পর্যায়ে আছি। প্রায় ২২টি জায়গা থেকে রিপোর্ট পেতে হয়।

সব রিপোর্ট হাতে পাওয়ার পর যদি মনে হয় মানি লন্ডারিং হয়েছে, তাহলে আমরা তদন্ত করব।’

পরীমণির বিষয়ে তিনি বলেন, মামলার তদন্তের স্বার্থেই পরীমণিকে রিমান্ডে নেওয়ার আবেদন করা হয়। পরীমণির দেওয়া তথ্যে বেশ কিছু অসংগতি পাওয়া গিয়েছিল। এসব তথ্য যাচাই-বাছাইয়ের জন্য পুনরায় পরীমণিকে রিমান্ডে নিতে আবেদন করা হয়।

ব্যারিস্টার মাহবুবুর রহমান বলেন, ‘অভিযুক্তরা ছাড়াও তদন্ত-সংশ্লিষ্ট প্রয়োজনে জিজ্ঞাসাবাদের জন্য যাদের ডাকার প্রয়োজন তাদের সঙ্গে আমরা কথা বলেছি। আপাতত আর কাউকে ডাকার পরিকল্পনা নেই আমাদের।’

জব্দ মাদকের উৎস সম্পর্কে জানা গেছে কি না- এমন প্রশ্নে তিনি বলেন, অনেকেই অনেক রকম তথ্য দিয়েছেন। কেউ বলেছেন বিদেশ থেকে নিয়ে এসেছেন, কেউ বলেছেন বিমানবন্দর থেকে কিনেছেন, কেউ বলেছেন নানা উপায়ে সংগ্রহ করেছেন। যেখান থেকেই সংগ্রহ করা হোক না কেন, এসব মাদক অননুমোদিত উপায়ে সংগ্রহে রাখা বা মজুদ রাখা আইনত অন্যায়।

২৯ জুলাই রাজধানীর গুলশানের বাসা থেকে আওয়ামী লীগের বহিষ্কৃত নেত্রী হেলেনা জাহাঙ্গীরকে বিদেশি মদসহ গ্রেফতার করার কথা জানায় র?্যাব। এরপর ১ আগস্ট বারিধারা ও মোহাম্মদপুরে অভিযান চালিয়ে কথিত মডেল ফারিয়া মাহবুব পিয়াসা ও মরিয়ম আক্তার মৌকে ইয়াবাসহ গ্রেফতার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। পরে ভাটারা এলাকা থেকে শরফুল হাসান ওরফে মিশু হাসান ও মাসুদুল ইসলাম জিসানকে গ্রেফতার করে র‌্যাব। ৪ আগস্ট পরীমণিকে তার বনানীর বাসা থেকে গ্রেফতার করে র‌্যাব। একই দিন প্রযোজক নজরুল ইসলাম রাজকেও গ্রেফতার করা হয়। এসব আসামির বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, বিশেষ ক্ষমতা আইন, পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইন ও অস্ত্র নিয়ন্ত্রণ আইনে মামলা হয়। এসব মামলায় আদালতের অনুমতি নিয়ে চিত্রনায়িকা পরীমণিসহ অন্য আসামিদের জিজ্ঞাসাবাদ করে সিআইডি। এদের মধ্যে ফারিয়া মাহবুব পিয়াসা ও হেলেনা জাহাঙ্গীর আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

সর্বশেষ খবর