বুধবার, ২৫ আগস্ট, ২০২১ ০০:০০ টা
অষ্টম কলাম

চোরের বদলে নির্দোষ মুদি দোকানি জেলে!

২৪ ঘণ্টায় জামিনে মুক্তি

ঠাকুরগাঁও প্রতিনিধি

সাইকেল চুরির মামলায় আসামি রাজ্জাককে না ধরে ব্যবসায়ী রাজ্জাককে গ্রেফতার করে জেল হাজতে পাঠিয়েছে বালিয়াডাঙ্গী থানা পুলিশ। ব্যবসায়ী আবদুর রাজ্জাকের স্ত্রী রূপসানা আক্তার সোমবার রাত ১০টায় বালিয়াডাঙ্গী প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন। অবশ্য এর ২৪ ঘণ্টার মধ্যে জামিনে মুক্তি পেয়েছেন তিনি। রাজ্জাকের বাড়ি মহামারি গ্রামে। তার বাবা আলিম উদ্দীন। রাজ্জাক বালিয়াডাঙ্গী বাজারের মেইন রোডে মুদি ও মুড়ির ব্যবসা করেন। সংবাদ সম্মেলনে রূপসানা বলেন, সোমবার দুপুরে বালিয়াডাঙ্গী বাজারে তার স্বামীর দোকানে এসে পুলিশ পরিচয়ে কয়েকজন লোক রাজ্জাককে তুলে নিয়ে যায়। পরে স্বজনেরা থানায় গিয়ে ‘কেন ধরা হলো’ জানতে চাইলে বলা হয়- চুরির মামলা রয়েছে। মামলার কাগজপত্র দেখতে চাইলে বলা হয়- ঠাকুরগাঁও আদালতে গিয়ে খোঁজ কর। পরে আদালতে গিয়ে মামলার কাগজপত্রে দেখা যায় ২০১১ সালের ১৬ জুন রাণীশংকৈল থানায় বাইসাইকেল চুরির মামলায় পুলিশ রাজ্জাককে গ্রেফতার দেখিয়ে কারাগারে পাঠিয়েছে। মামলার কাগজপত্র যাচাই করে বোঝা গেল প্রকৃত আসামি বালিয়াডাঙ্গী উপজেলার দুওসুও ইউনিয়নের জিয়াখোর গ্রামের তসলীম উদ্দীন ওরফে বুধু মোহাম্মদের ছেলে আবদুর রাজ্জাক।

তিনি নেকমরদ বাজারে বাইসাইকেল চুরি করতে গিয়ে ধরা পড়ায় তাকে রাণীশংকৈল পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছিল। মামলা দিয়ে তাকে আদালতে  পাঠায় পুলিশ। দীর্ঘ ১০ বছর পর ওই মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি করে বালিয়াডাঙ্গী পুলিশ আলিম উদ্দীন ওরফে বৈশাখুর ছেলে নির্দোষ আবদুর রাজ্জাককে গ্রেফতার করে।

২০১১ সালে যে আবদুর রাজ্জাককে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়েছিল তার বয়স ছিল ৩৫ বছর। ২০২১ সালে তার বয়স হবে ৪৫ বছর। অথচ জাতীয় পরিচয়পত্র অনুযায়ী ব্যবসায়ী আবদুর রাজ্জাকের বয়স ৩৩ বছর।

অভিযোগ অস্বীকার করে বালিয়াডাঙ্গী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হাবিবুল হক প্রধান মুঠোফোনে জানান, সঠিক আসামিকেই গ্রেফতার করে আদালতে পাঠানো হয়েছে।

সর্বশেষ খবর