বৃহস্পতিবার, ২৬ আগস্ট, ২০২১ ০০:০০ টা

৭১ দিনে সর্বনিম্ন শনাক্তের হার

২৪ ঘণ্টায় ১১৪ মৃত্যু, শনাক্ত ৪ হাজার ৯৬৬

নিজস্ব প্রতিবেদক

৭১ দিনে সর্বনিম্ন শনাক্তের হার

দেশে করোনাভাইরাস সংক্রমণে গতকাল সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় আরও ১১৪ জনের প্রাণহানি হয়েছে। এ নিয়ে গত বছরের মার্চ থেকে গতকাল পর্যন্ত ভাইরাসটি কেড়ে নিল ২৫ হাজার ৬২৭ জনের প্রাণ। গত মাসে সর্বোচ্চ তান্ডব চালায় ভাইরাসটি। আগস্টে এসে কমতে শুরু করেছে সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় ৩৩ হাজার ৬৪০ জনের নমুনা পরীক্ষায় ৪ হাজার ৯৬৬ জনের দেহে সংক্রমণ শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১৪.৭৬ শতাংশ, যা গত ৭১ দিনের মধ্যে সর্বনিম্ন। এর চেয়ে কম শনাক্ত হারের তথ্য জানানো হয়েছিল গত ১৫ জুন।

স্বাস্থ্য অধিদফতরের তথ্যানুযায়ী, গতকাল পর্যন্ত দেশে ১৪ লাখ ৭৭ হাজার ৯৩০ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৩ লাখ ৮৯ হাজার ৫৭১ জন। সুস্থ ও মৃত বাদে বর্তমানে চিকিৎসাধীন আছেন ৬২ হাজার ৭৩২ করোনা রোগী। অধিকাংশই বাড়িতে থেকে চিকিৎসা নিচ্ছেন।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১১৪ জনের মধ্যে ৬২ জন ছিলেন পুরুষ ও ৫২ নারী। হাসপাতালে ১০৭ জন ও বাড়িতে সাতজন মারা গেছেন। সর্বোচ্চ ৩৪ জনের মৃত্যু হয়েছে ঢাকা বিভাগে। এ ছাড়া চট্টগ্রাম বিভাগে ২৯, রাজশাহী বিভাগে ১৩, খুলনা বিভাগে ১৩, সিলেট বিভাগে নয়, রংপুর বিভাগে ছয়, ময়মনসিংহ বিভাগে ছয় ও বরিশাল বিভাগে চারজন মারা গেছেন। বয়স বিবেচনায় মৃতদের মধ্যে ৭০ জনই ছিলেন

 ষাটোর্ধ্ব। এ ছাড়া ২৬ জন পঞ্চাশোর্ধ্ব, ১১ জন চল্লিশোর্ধ্ব, পাঁচজন ত্রিশোর্ধ্ব ও দুজনের বয়স ছিল ২১ থেকে ৩০ বছরের মধ্যে। এক দিনের ব্যবধানে গত ২৪ ঘণ্টায় দেশের গড় শনাক্তের হার দশমিক ৩৬ শতাংশ কমলেও ছয়টি বিভাগে বেড়েছে। গত এক দিনে শনাক্তের হার কমেছে শুধু ঢাকা ও বরিশাল বিভাগে। গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় শনাক্তের হার ছিল ঢাকা বিভাগে ১৪.৬০ শতাংশ, ময়মনসিংহ বিভাগে ২০.১৬ শতাংশ, চট্টগ্রাম বিভাগে ১৫.৮৮ শতাংশ, রাজশাহী বিভাগে ১০.৩১ শতাংশ, রংপুর বিভাগে ১২ শতাংশ, খুলনা বিভাগে ১৫.১০ শতাংশ, বরিশাল বিভাগে ১৬.৫২ শতাংশ ও সিলেট বিভাগে ১৫.১১ শতাংশ। আগের দিন শনাক্তের হার ছিল ঢাকা বিভাগে ১৬.৪৫ শতাংশ, ময়মনসিংহ বিভাগে ১৮.৪৭ শতাংশ, চট্টগ্রাম বিভাগে ১৪.৯৮ শতাংশ, রাজশাহী বিভাগে ৮.২৪ শতাংশ, রংপুর বিভাগে ১১.৫৪ শতাংশ, খুলনা বিভাগে ১৪ শতাংশ, বরিশাল বিভাগে ১৯ শতাংশ ও সিলেট বিভাগে ১৪.৭৩ শতাংশ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর