শুক্রবার, ২৭ আগস্ট, ২০২১ ০০:০০ টা

চট্টগ্রামে সন্ধান মেলেনি নালায় ডোবা ব্যবসায়ীর

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রাম নগরের মুরাদপুরে জলাবদ্ধ সড়কের পাশে নালায় পড়ে পানির তীব্র স্রোতে ভেসে যাওয়া নিখোঁজ ব্যবসায়ীর সন্ধান মেলেনি। গতকাল ভোরে ফায়ার সার্ভিসের তিন সদস্যের ডুবুরি দল ও বিশেষ উদ্ধারকারী টিম তৃতীয় দফায় তল্লাশি চালিয়েও তার খোঁজ পায়নি। নিখোঁজ ব্যবসায়ীর নাম সালেহ আহমদ (৫০)। তিনি চকবাজার এলাকায় সবজি ব্যবসা করতেন। তার বাড়ি পটিয়া উপজেলার মনসা গ্রামে। পিতার নাম আবদুল হাকিম।

জানা যায়, গত বুধবার বেলা ১১টায় মুরাদপুর মোড়ে নালায় পড়ে পানির তীব্র স্রোতে নিখোঁজ হন সালেহ আহমদ। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি দল দুপুর পর্যন্ত তল্লাশি চালায়। কিন্তু সন্ধান পায় না। বেলা আড়াইটার দিকে হেল্পলাইনে ফোন পেয়ে দ্বিতীয় দফায় উদ্ধার অভিযান শুরু করে ফায়ার সার্ভিস। সন্ধ্যা ৭টা পর্যন্ত অভিযান চালিয়েও নিখোঁজের সন্ধান পায় না। পরদিন গতকাল সকাল ৬টা থেকে দুপুর পর্যন্ত তৃতীয় দফায় তল্লাশি চালিয়েও খোঁজ মেলেনি ব্যবসায়ীর। আগ্রাবাদ ফায়ার সার্ভিস স্টেশন অফিসার শফিকুল ইসলাম বলেন, বৃহস্পতিবার ভোর ৬টা থেকে ফায়ার সার্ভিস আবারও কাজ শুরু করে। আশপাশে কয়েক শ মিটার এলাকায় তল্লাশি চালানো হলেও খোঁজ মেলেনি। যদি নিখোঁজ ব্যক্তির মৃত্যু হয়, তাহলে সাধারণত ১৮ ঘণ্টার মধ্যে লাশ ভেসে ওঠার কথা। সবকিছু মাথায় রেখে দুপুর পর্যন্ত তল্লাশি চলে।

 তিনি বলেন, নালায় উদ্ধার অভিযান চালাতে আমাদের বেশ বেগ পেতে হয়। নালা ময়লা-আবর্জনায় ভর্তি। এ ছাড়া বিভিন্ন জায়গায় প্রতিবন্ধকতা দেখা গেছে। অনেক জায়গায় আবার নালা সংকীর্ণ অবস্থায় রয়েছে। ফলে সব জায়গায় সমানভাবে তল্লাশি চালানো যায়নি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর