সোমবার, ৩০ আগস্ট, ২০২১ ০০:০০ টা

২৬ হাজার ছাড়াল মৃত্যু

২৪ ঘণ্টায় শনাক্ত ৩ হাজার ৯৪৮, মৃত্যু ৮৯

নিজস্ব প্রতিবেদক

২৬ হাজার ছাড়াল মৃত্যু

হাসপাতালে করোনার টিকা নিতে লাইন

দেশে করোনা মহামারীর ১৭ মাস ২১ দিনে মৃত্যু ছাড়িয়ে গেল ২৬ হাজার। গতকাল সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ভাইরাসটির কারণে প্রাণ হারিয়েছেন ৮৯ জন। মৃতের মোট সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৬ হাজার ১৫ জনে। গত এক দিনে নতুন করে সংক্রমণ শনাক্ত হয়েছে ৩ হাজার ৯৪৮ জনের দেহে।

স্বাস্থ্য অধিদফতরের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় ২৭ হাজার ৯২১ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে সংক্রমণ শনাক্তের হার ছিল ১৪.১৪ শতাংশ। আগের দিন নমুনা পরীক্ষায় শনাক্তের হার ছিল ১৩.৬৭ শতাংশ। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৮৯ জন, যা আগের দিন ছিল ৮০ জন। এক দিনের ব্যবধানে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও শনাক্তের হার দুটোই বেড়েছে।

গতকাল পর্যন্ত দেশে মোট করোনা রোগী শনাক্ত হয়েছেন ১৪ লাখ ৯৩ হাজার ৫৩৭ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৪ লাখ ১৫ হাজার ৬৯৭ জন। মারা গেছেন ২৬ হাজার ১৫ জন। এর মধ্যে ঢাকা বিভাগেই মারা গেছেন ১১ হাজার ৩৭১ জন। এ ছাড়া চট্টগ্রাম বিভাগে ৫ হাজার ২০৪ জন, খুলনা বিভাগে ৩ হাজার ৩৯৭ জন, রাজশাহী বিভাগে ১ হাজার ৯২৮ জন, রংপুর বিভাগে ১ হাজার ২৯৮ জন, সিলেট বিভাগে ১ হাজার ১৩১ জন, বরিশাল বিভাগে ৮৯২ জন ও ময়মনসিংহ বিভাগে ৭৯৪ জনের মৃত্যু হয়েছে।

গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ৪১ জন ছিলেন পুরুষ ও ৪৮ জন নারী। ৮৭ জন হাসপাতালে ও দুজন বাড়িতে মারা গেছেন। এর মধ্যে ঢাকা বিভাগে ২৭ জন, চট্টগ্রাম বিভাগে ২১ জন, সিলেট বিভাগে ১০ জন, খুলনা বিভাগে ৯ জন, বরিশাল বিভাগে ৮ জন, রাজশাহী বিভাগে ৭ জন, রংপুর বিভাগে ৫ জন ও ময়মনসিংহ বিভাগে দুজনের মৃত্যু হয়েছে। বয়স বিবেচনায় মৃতদের মধ্যে ৫০ জন ছিলেন ষাটোর্ধ্ব, ১৬ জন পঞ্চাশোর্ধ্ব, ১৫ জন চল্লিশোর্ধ্ব, ৫ জন ত্রিশোর্ধ্ব ও তিনজনের বয়স ছিল ২১ থেকে ৩০ বছরের মধ্যে।

গত এক দিনে রাজশাহী, রংপুর ও বরিশাল ছাড়া বাকি পাঁচ বিভাগেই শনাক্তের হার বেড়েছে। গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় সর্বোচ্চ শনাক্তের হার ছিল সিলেট বিভাগে ১৭.৭১ শতাংশ। এ ছাড়া ঢাকা বিভাগে ১৪.৪১ শতাংশ, ময়মনসিংহ বিভাগে ১৬.৭৯ শতাংশ, চট্টগ্রাম বিভাগে ১৫.২৩ শতাংশ, রাজশাহী বিভাগে ৭.১৩ শতাংশ, রংপুর বিভাগে ১২.৬০ শতাংশ, খুলনা বিভাগে ১৪.৯২ শতাংশ ও বরিশাল বিভাগে ১৬.৯০ শতাংশ ছিল শনাক্তের হার।

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর