শনিবার, ৪ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ টা

বিএনপির পাঁচ নেতাকে জেল গেটে জিজ্ঞাসাবাদের আদেশ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

পুলিশের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনায় গ্রেফতার হওয়া বিএনপি নেতা-কর্মীদের জেল গেটে জিজ্ঞাসাবাদের আদেশ দিয়েছে আদালত। গতকাল তাদের নাশকতার মামলায় গ্রেফতার দেখিয়ে সাত দিনের রিমান্ড আবেদন করে আদালতে সোপর্দ করে কোতোয়ালি থানা পুলিশ। শুনানি থেকে আদালত তাদের জেল গেটে জিজ্ঞাসবাদের আদেশ দিয়ে আসামিদের কারাগারে পাঠানোর নির্দেশ দেয়। গ্রেফতার হওয়া বিএনপি নেতারা হলেন- পাহাড়তলী ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক হাবিবুর রহমান, আকবর শাহ থানা বিএনপির সহ-সভাপতি বাচ্চু মিয়া, খুলশীর যুবদল নেতা মো. সুজন, আকবর শাহ থানা যুবদল নেতা মো. হানিফ এবং ওমর ফারুক।

কোতোয়ালি থানার ওসি নেজাম উদ্দিন বলেন, ‘কাজির দেউড়ী এলাকা থেকে গ্রেফতার হওয়া পাঁচজন  কয়েক মাস আগে পুলিশের ওপর হামলা ও নাশকতার মামলার আসামি। তাদের ওই দুই মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো করা হয়। জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ড আবেদন করা হয়। শুনানি শেষে আদালত তাদের জেল গেটে জিজ্ঞাসাবাদের আদেশ দিয়েছে।’

নগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেনের দাবি- ভয়-ভীতি সৃষ্টির জন্য কোনো কারণ ছাড়াই পুলিশ বিএনপি নেতা-কর্মীদের গ্রেফতার করেছে। তাদের পুরনো মামলায় গ্রেফতার দেখিয়ে হয়রানি করছে। প্রসঙ্গত, বৃহস্পতিবার বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে পুলিশ ও বিএনপির নেতা-কর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে সাত বিএনপি নেতা-কর্মীকে গ্রেফতার করা হলেও যাচাই-বাছাই করে পাঁচজনকে গ্রেফতার দেখানো হয়।

সর্বশেষ খবর