বুধবার, ৮ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ টা
৮৫০ কোটি টাকা আত্মসাৎ

কাস্টমসের আট কর্মকর্তাকে দুদকে জিজ্ঞাসাবাদ

নিজস্ব প্রতিবেদক

ক্ষমতার অপব্যবহার, বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে ৮৫০ কোটি টাকার রাজস্ব ফাঁকি দিয়ে সরকারি টাকা আত্মসাতের অভিযোগে চট্টগ্রাম কাস্টমস হাউসের একজন রাজস্ব কর্মকর্তাসহ আরও সাত সহকারী রাজস্ব কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন-দুদক।

যাদের জিজ্ঞাসাবাদ করা হয়েছে তারা হলেন রাজস্ব কর্মকর্তা সাইফুল ইসলাম, সহকারী রাজস্ব কর্মকর্তা সাইফুন নাহার জনি, মির্জা সাইদ হাসান ফরমান, মো. মাহমুদুল হাসান মুন্সী, মো. মাহবুবার রহমান, মো. ওমর ফারুক, মো. সাইফুল ইসলাম ও মাহমুদা আক্তার লিপি।

গতকাল রাজধানীর সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত দুদক উপপরিচালক মো. নাসির উদ্দিনের নেতৃত্বে একটি টিম তাদের জিজ্ঞাসাবাদ করেন। সরকারি টাকা আত্মসাতের অভিযোগ অনুসন্ধানের অংশ হিসেবে তাদের জিজ্ঞাসাবাদ করা হয়। দুদকসূত্র জানান, চট্টগ্রাম কাস্টমস হাউসের এ আট কর্মকর্তার বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার, বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে বদলি হওয়া দুই কর্মকর্তার আইডি ব্যবহার করে সাতজন সিঅ্যান্ডএফের সহযোগিতায় চট্টগ্রাম বন্দর থেকে আমদানি করা মালামাল খালাসে ৮৫০ কোটি টাকা রাজস্ব ফাঁকি দিয়ে সরকারি টাকা আত্মসাতের অভিযোগ রয়েছে।

এ ছাড়া তিতাস গ্যাস ডিস্ট্রিবিউশন লিমিটেডের তিন কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে নানাবিধ দুর্নীতি, অবৈধ হস্তক্ষেপ, অনিয়মসহ নিজ ও অন্যান্য নিকটাত্মীয়ের নামে বিপুল পরিমাণ অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে গতকাল জিজ্ঞাসাবাদ করেছে দুদক টিম। যাদের জিজ্ঞাসাবাদ করা হয়েছে তারা হলেন নারায়ণগঞ্জের সোনারগাঁ আবিবি মেটকি অ্যান্ড ভিজিলেন্সে শাখা উপব্যবস্থাপক হাসান আহাম্মদ, ইসিসি বিভাগ করশন শাখার উপব্যবস্থাপক মো. আহম্মদ উল্যাহ ও পেট্রোবাংলার পরিচালক (পরিকল্পনা) মো. আইয়ুব খান চৌধুরী।

এর আগে রবি ও সোমবার তিতাসের আরও আট কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। তারা হলেন সাভারের উপব্যবস্থাপক আনিসুজ্জামান ও আবদুল মান্নান, পারসোনাল শাখার ব্যবস্থাপক হাসিবুর রহমান, করপোরেট ডিভিশনের মহাব্যবস্থাপক মাহমুদুর রব ও ব্যবস্থাপক আবু বকর সিদ্দিকুর রহমান, তিতাসের সিনিয়র সুপারভাইজার সিবিএ সহসভাপতি জাকির হোসেন, সিনিয়র বিক্রয় সহকারী ফয়েজ আহমেদ লিটন ও সিনিয়র সুপারভাইজার হারুন-অর-রশিদ।

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর