সোমবার, ১৩ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ টা

বন্দুকযুদ্ধে দুই ইয়াবা কারবারি নিহত

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজারের উখিয়া ও টেকনাফে বিজিবির সঙ্গে পৃথক ‘বন্দুকযুদ্ধে’ দুজন ইয়াবা ব্যবসায়ী নিহত হয়েছেন। এ সময় ঘটনাস্থল থেকে ৩ লাখ ৯০ হাজার ইয়াবা, ২টি বন্দুক ও কিরিচ উদ্ধার করা হয়েছে বলে বিজিবি জানিয়েছে।

গতকাল ভোররাত আনুমানিক ৪টার দিকে কক্সবাজারের উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের তুলাতলী জলিলের গোদা ও টেকনাফ  উপজেলার হ্নীলা ইউনিয়নের দমদমিয়া ন্যাচারপার্ক ডাবল জোড়া এলাকায় এ ‘বন্দুকযুদ্ধে’র ঘটনা ঘটে। কক্সবাজার ৩৪ বিজিবি’র অধিনায়ক লে. কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ জানান, ‘গোপন সংবাদের ভিত্তিতে উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের তুলাতলী জলিলের গোদা এলাকায় ব্রিজের পাশ দিয়ে মিয়ানমার থেকে একটি ইয়াবার চালান বাংলাদেশে প্রবেশের খবরে বিজিবি সদস্যরা অবস্থান নেয়। টের পেয়ে ইয়াবা ব্যবসায়ীরা পালিয়ে যাওয়ার চেষ্টা করলে বিজিবির সদস্য তাদের ধাওয়া করে। এক পর্যায়ে বিজিবিকে লক্ষ্য করে ইয়াবা ব্যবসায়ীরা গুলি ছুঁড়লে বিজিবিও পাল্টা গুলি চালায়। পরে বিজিবিরা ঘটনাস্থলে তল্লাশি করে ৫০ হাজার ইয়াবা ও একনলা একটি বন্দুক উদ্ধার ও গুলিবিদ্ধ অবস্থায় উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের ডেইলপাড়া এলাকার সৈয়দ নুরের ছেলে মো. শাহাজাহানকে (২৭) উদ্ধার করে উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তার বিরুদ্ধে মাদক ও ডাকাতির অভিযোগে ১০টিরও অধিক মামলা রয়েছে।

অপরদিকে টেকনাফ ২নং বিজিবি’র অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান জানিয়েছেন, মিয়ানমার থেকে নৌকাযোগে টেকনাফের নাফ নদ সীমান্ত দিয়ে ইয়াবার একটি বড় চালান আসার গোপন সংবাদে বিজিবির সদস্যরা আগে থেকে ওত পেতে থাকে। বিজিবির উপস্থিতি টের পেয়ে পাচারকারীরা গুলি করতে থাকে। তখন আত্মরক্ষার্থে বিজিবি সদস্যরাও গুলি করেন। এক পর্যায়ে পাচারকারীদের একজন গুলিবিদ্ধ হয়। পরে নাফ নদের পাড়ে কেওড়া বাগানের ঘটনাস্থলে তল্লাশি করে ৩ লাখ ৪০ হাজার ইয়াবা, একটি বন্দুক ও একটি ধারালো কিরিচ উদ্ধার করে বিজিবি। নিহত যুবকের বয়স আনুমানিক ২৭ বছর। তার পরিচয় সম্পর্কে নিশ্চিত হওয়া যায়নি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর