রবিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ টা

গ্রিস ও স্কটল্যান্ডে সিলেটের দুই তরুণের করুণ মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, সিলেট

গ্রিস ও স্কটল্যান্ডে সিলেটের দুই প্রবাসীর করুণ মৃত্যু হয়েছে। অবৈধভাবে ইউরোপে যাওয়ার পথে গ্রিস সীমান্তে অসুস্থ হয়ে একজনের মৃত্যু অন্যজনসহকর্মীর ছুরিকাঘাতে নিহত হয়েছেন স্কটল্যান্ডে।

নিহতরা হলেন সিলেটের বিয়ানীবাজার উপজেলার ফতেহপুর গ্রামের মরহুম সাদই মিয়ার ছেলে সেলিম উদ্দিন ও গোলাপগঞ্জ উপজেলার বাঘা ইউনিয়নের দক্ষিণ বাঘা গ্রামের মৃত ইকবাল আহমদ চৌধুরীর ছেলে ইমরান আহমদ চৌধুরী। পারিবারিক সূত্রে জানা যায়, প্রায় ২০ বছর আগে যুক্তরাজ্যে পাড়ি জমিয়েছিলেন বিয়ানীবাজারের সেলিম উদ্দিন।  দীর্ঘ আইনি প্রক্রিয়া শেষে কয়েকদিন আগে তিনি সেখানে বৈধভাবে বসবাসের সুযোগ পান। তিনি এ সময় স্কটল্যান্ডের একটি রেস্টুরেন্টে কাজ করতেন। শুক্রবার স্থানীয় সময় সন্ধ্যা ৫টার দিকে কথা কাটাকাটির জের ধরে সহকর্মীর ছুরিকাঘাতে তিনি গুরুতর আহত হন। আশঙ্কাজনক অবস্থায় তাকে স্থানীয় হাসপাতালে নেওয়া হলে ৫ ঘণ্টা চিকিৎসার পর তিনি সেখানে মৃত্যুবরণ করেন। সেলিমের মৃত্যুর সত্যতা নিশ্চিত করেছেন তার চাচাতো ভাই ইমরান হোসেন। পুলিশ অভিযুক্তকে গ্রেফতার করেছে।

অন্যদিকে স্বপ্নের ইউরোপে যাওয়ার জন্য দুই বছর আগে ঘর ছেড়েছিলেন গোলাপগঞ্জের ইমরান আহমদ চৌধুরী। অবৈধভাবে দুবাই ও ইরান হয়ে তিনি তুরস্কে পৌঁছান। ইমরানের ছোট ভাই সলমান আহমদ চৌধুরী জানান, তুরস্কে যাওয়ার পর কয়েকমাস ইমরান নিখোঁজ ছিলেন। তার সন্ধান না পেয়ে তুরস্ক থেকে গ্রিসে আদমপাচারের সঙ্গে জড়িত এজেন্সির সঙ্গে যোগাযোগ করে পরিবার। এজেন্সির লোকজন গ্রিসের কুমুদিনী ক্যাম্পে ইমরান আছে বলে আশ্বস্থ করে। পরে তিনি জানতে পারেন, তুরস্ক থেকে গ্রিস সীমান্তে প্রবেশের পর অসুস্থ হয়ে পড়েন ইমরান। সেখানেই তিনি মারা যান। বর্তমানে তার লাশ গ্রিসের আলেকজান্দ্রোপলি মর্গে রয়েছে।

সর্বশেষ খবর