বৃহস্পতিবার, ৩০ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ টা

চাঁপাইয়ে নৌকা ডুবে চারজনের মৃত্যু

বরগুনায় তিন জেলের লাশ উদ্ধার

প্রতিদিন ডেস্ক

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে পদ্মা নদীতে নৌকা ডুবে নানি-নাতিসহ চারজনের মৃত্যু হয়েছে। নিখোঁজ রয়েছেন আরও সাত-আট জন। এ ছাড়া বরগুনায় ট্রলারডুবির ঘটনায় তিন জেলের লাশ ও আটজনকে জীবিত উদ্ধার করা হয়েছে। এদিকে, ভোলার চরফ্যাশনে সাগর মোহনায় ঝড়ের কবলে পড়ে নিখোঁজ ১৮ জেলেকে ভাসমান অবস্থায় জীবিত পাওয়া গেছে। প্রতিনিধিদের পাঠানো তথ্য। চাঁপাইনবাবগঞ্জ : শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সাকিব আল   রাব্বি জানান, দুপুর ২টার দিকে খারাপ আবহাওয়ার মধ্যে ৩০-৩৫ জন যাত্রী নিয়ে একটি নৌকা শিবগঞ্জের পাঁকা যাওয়ার সময় প্রবল স্রোতে উল্টে যায়। এতে বেশির ভাগ যাত্রী সাঁতরে তীরে উঠলেও ১০ জনের মতো নিখোঁজ হন। পরে স্থানীয়রা নিলুফা ইয়াসমিন ও তার নাতনী শিশু মাইসার মরদেহ উদ্ধার করে। এদিকে সন্ধ্যার দিকে সদর উপজেলার নারায়ণপুর থেকে বান্নাপাড়া গ্রামের ফিটুর মেয়ে আয়েশা (৩) ও ছেলে আসমাউলের (৫) মরদেহ উদ্ধার করেছে স্থানীয়রা। বিষয়টির সত্যতা নিশ্চিত করেছে শিবগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী মো. আরিফুল ইসলাম।

বরগুনা : জেলার পাথরঘাটা সংলগ্ন বিষখালী ও বলেশ্বর নদীর মোহনায় ট্রলারডুবিতে নিখোঁজ তিন জেলের লাশ উদ্ধার হয়েছে। গতকাল সকাল ৮টার দিকে লাশ উদ্ধার করা হয়। পরে সকাল সাড়ে ১০টার দিকে লাশ নিয়ে পাথরঘাটায় ফিরে আসেন জেলেরা। এতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। এর আগে মঙ্গলবার বেলা ১১টার দিকে বিষখালী ও বলেশ্বর নদীর মোহনায় ঝড়ের কবলে পরে ট্রলারটি ডুবে যায়। এ সময় ১১ জেলের মধ্যে তিনজন নিখোঁজ হন।

ট্রলারডুবিতে নিহত জেলেরা হলেন- উপজেলার সদর ইউনিয়নের চরলাঠিমারা এলাকার হোসেন আলীর ছেলে ইব্রাহিম (২৮), তোতা মিয়ার ছেলে মনির (২২) ও বাদুরতলার আবদুল কুদ্দুস মুন্সির ছেলে সরোয়ার (২৫)। ফিরে আসা জেলেরা জানান, বঙ্গোপসাগর থেকে মাছ শিকার করে ফেরার পথে বিষখালী ও বলেশ্বরের মোহনায় আকস্মিক ঝড়ের মধ্যে পড়ে ট্রলারটি। এ সময় ঢেউয়ের তোড়ে ট্রলারটি উল্টে যায়। ট্রলারে থাকা ১১ জেলের মধ্যে আট জন সাঁতার কাটা শুরু করলে অন্য ট্রলার তাদের উদ্ধার করে। তবে তিনজনকে খোঁজ পাওয়া যায়নি। পরবর্তীতে স্থানীয় ট্রলার মালিক সমিতি ও নিখোঁজ জেলেদের স্বজনরা আরেকটি ট্রলার নিয়ে তাদের উদ্ধারে গেলে তিনজনের লাশ দেখতে পেয়ে উদ্ধার করে তীরে নিয়ে আসেন। পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা হোসাইন মোহাম্মদ আল মুজাহিদ বলেন, নিহতের পরিবারের কাছে লাশ হস্তান্তর করা হয়েছে। পাথরঘাটা উপজেলা পরিষদের পক্ষ থেকে নিহতদের পরিবারকে ২৫ হাজার টাকা করে দেওয়া হবে।

চরফ্যাশন (ভোলা) : সাগর মোহনায় ঘূর্ণিঝড়ের কবলে পড়ে মাঝিসহ ১৮ জেলে নিখোঁজ হওয়ার এক দিন পর সাগর মোহনায় দ্বীপ ইউনিয়ন ঢালচর থেকে জীবিত উদ্ধার করা হয়েছে। স্থানীয় সূত্রে জানা যায়, চরফ্যাশন উপজেলার হাজারীগঞ্জ এলাকার মাইনুদ্দিন ঘাট এলাকায় এফবি মা জননী ট্রলারটি মঙ্গলবার রাতে গভীর সাগরে ঘূর্ণিঝড়ের কবলে পড়ে ট্রলারটির তলা ফেটে যায়। ঝড়ের কারণে ট্রলারে থাকা সবাই নিখোঁজ হয়। উদ্ধার জেলেরা হলেন- হাজারীগঞ্জ ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের মো. মহিউদ্দিন মাঝি (৩৫), হাবিবুল্লাহ (৪৫), মোসলে উদ্দিন মুসা (৩৮), নুর নবী (৪০), মো. আজাদ হোসেন (২৮), মো. শাহাজান মুন্সি (৩৭), রুবেল (১৮), দুলাল (৪৫), ওবায়েদুল হক (৫৫), মো. শাহাজান (৬২) আবদুল মুনাফ (৩৭), আলমগীর হোসেন (৩৫), জাকির হোসেন (২৫) ফরিদ উদ্দিন মুন্সি (৬০) বেলায়েত হোসেন (৫৫), জসিম উদ্দিন (৩৫), দৌলতখান উপজেলার মনজু ও হাজারীগঞ্জ ৩ নম্বর ওয়ার্ডের একজন। হাজারীগঞ্জ ইউপি চেয়ারম্যান মো. সেলিম হাওলাদার বলেন, ঝড়ের কবলে পড়ে জেলেরা বিধ্বস্ত ট্রলার আঁকড়ে ধরে। পরে সাগরের প্রচন্ড ঢেউয়ে ভাসতে ভাসতে ঢালচর এলাকায় চলে এসেছে।

 

সর্বশেষ খবর