রবিবার, ১০ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

নাটকে উৎসবমুখর শিল্পকলা

সাংস্কৃতিক প্রতিবেদক

নাটকে উৎসবমুখর শিল্পকলা

বুদ্ধদেব বসুর গল্প অবলম্বনে লোক নাট্যদল (সিদ্ধেশ্বরী) শিল্পকলা একাডেমিতে মঞ্চায়ন করেছে ভিন্ন ধারার গল্পের নাটক ‘আমরা তিনজন’। ১২ দিনের গঙ্গা-যমুনা নাট্য ও সাংস্কৃতিক উৎসবের নবম দিন গতকাল সন্ধ্যায় জাতীয় নাট্যশালার মূল মিলনায়তনে মঞ্চায়ন হয় নাটকটি। নাটকটির নির্দেশনায় ছিলেন একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী।

নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেন লিয়াকত আলী লাকী, মাস্উদ সুমন, ফজলুল হক, মুসা রুবেল, অনন্যা নীশি, স্বদেশ রঞ্জন দাসগুপ্ত, সোনিয়া আক্তার, অঙ্কিত বিপুল, শিশির কুমার রায়, আলী আজম প্রমুখ।

একই সময়ে জাতীয় নাট্যশালার পরীক্ষণ থিয়েটার হলে মঞ্চায়ন হয় নাট্যচক্রের নাটক ‘একা এক নারী’ ও স্টুডিও থিয়েটার হলে মঞ্চায়ন হয় বাতিঘরের নাটক ‘র‌্যাডক্লিপ লাইন’। অন্যদিকে সংগীত ও নৃত্যকলা কেন্দ্র মিলনায়তনের সাংস্কৃতিক অনুষ্ঠানে ‘ইতিহাস কথা কও’ শিরোনামের গীতি আলেখ্য পরিবেশন করে সত্যেন সেন শিল্পী গোষ্ঠী ও ‘সুবর্ণ বাংলা’ শিরোনামের আবৃত্তি পরিবেশন করে স্রোত আবৃত্তি সংসদ। এর আগে বিকাল ৪টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত নাট্যশালার উন্মুক্ত মঞ্চের সাংস্কৃতিক পর্বে পথনাটক পরিবেশন করে বাংলা নাট্যদল, শিশুদের পর্বে অংশ নেয় দনিয়া সবুজ-কুঁড়ি কচি-কাঁচার মেলা, দলীয় আবৃত্তি পরিবেশন করে উচ্চারণ একাডেমি, দলীয় সংগীত পরিবেশন করে সুরসাগর ললিতকলা একাডেমি ও দলীয় নৃত্য পরিবেশন করে সাংস্কৃতিক সংগঠন বহ্নিশিখা।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর