সোমবার, ১১ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

তুরাগে নৌকাডুবিতে নিখোঁজ তিনজনের সন্ধান মেলেনি

সাভার (ঢাকা) প্রতিনিধি

ঢাকার অদূরে সাভারের আমিনবাজার এলাকায় তুরাগ নদে নৌকাডুবির ঘটনায় এখনো তিনজনের সন্ধান মেলেনি। গতকাল সকাল থেকে উদ্ধার অভিযান চালিয়ে নিখোঁজ রুপায়ন বেগম (৩৫) ও তার দুই সন্তানের সন্ধান পায়নি ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স। এদিকে নিহত পাঁচজনের মরদেহ পাওয়া গেছে। তারা হচ্ছেন- শিউলি আক্তার (২৭), রূপন (৪) ও আরমান (৩)। এরমধ্যে দুই শিশুর পরিচয় জানা যায়নি। এদিকে, নিখোঁজদের স্বজনেরা তুরাগ পাড়ে উৎকণ্ঠায় সময় কাটাচ্ছেন।

ফায়ার সার্ভিস ও প্রত্যক্ষদর্শীরা জানায়, শনিবার ভোরে আমিনবাজার থেকে ১৮ যাত্রী নিয়ে একটি নৌকা গাবতলীর উদ্দেশে রওনা দেয়। মাঝনদীতে এসে নৌকাটির একটি বাল্কহেডের সঙ্গে ধাক্কা লাগে। এতে যাত্রীসহ তলিয়ে যায় নৌকাটি। ১০ জন যাত্রী সাঁতরিয়ে পাড়ে উঠতে সক্ষম হন। বাকিরা নদীতে তলিয়ে যান। এরমধ্যে পাঁচজনের মরদেহ পাওয়া গেছে। সেই হিসাবে তিনজন এখনো নিখোঁজ রয়েছেন। ক্রেন দিয়ে তলিয়ে যাওয়া নৌকাটি উদ্ধার করা হয়েছে। ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক আবুল বাসার বলেন, নদীতে স্রোত থাকায় উদ্ধার অভিযানে বিঘ্ন ঘটে। নতুন কোনো মরদেহ উদ্ধার করা যায়নি।

বিআইডব্লিউটিএ সহকারী পরিচালক রবিউল ইসলাম বলেন, তদন্ত শুরু করেছি। নৌকার চালককে খুঁজে বের করার চেষ্টা চলছে। এ ছাড়াও বাল্কহেডের খোঁজও নেওয়া হচ্ছে। এ ঘটনায় দুটি মামলা করা হবে।

আমিনবাজার নৌপুলিশ থানার অফিসার ইনচার্জ (ওসি) আলমগীর শেখ জানান, নিখোঁজ দুজনের পরিচয় নিশ্চিত করা গেছে। অপর একজনের নাম কেউ বলতে পারেননি। এ ঘটনায় সাভার মডেল থানায় একটি মামলা করা হয়েছে। তবে এখনো কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

 

সর্বশেষ খবর