মঙ্গলবার, ১২ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

বিএনপিতে বিচ্ছেদের সানাই বাজছে : কাদের

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির ঘরে এখন বিচ্ছেদের সানাই বাজছে। একে একে নেতারা দল ছেড়ে যাচ্ছেন। বিএনপি জোটে দেখা দিয়েছে ভাঙনের সুর।

গতকাল দুপুরে মোহাম্মদপুর থানার অধীন ২৯ নম্বর ওয়ার্ডের ইউনিট সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। মোহাম্মদপুরের একটি কমিউনিটি সেন্টারে এ সম্মেলনের আয়োজন করা হয়। এ সম্মেলনের মধ্য দিয়ে ঢাকা মহানগরী উত্তর আওয়ামী লীগ তাদের পূর্বঘোষিত ইউনিট সম্মেলনের কার্যক্রম শুরু করল। ২৯ নম্বর ওয়ার্ড সভাপতি সলিম উল্লাহ সলুর সভাপতিত্বে সম্মেলনে বক্তব্য দেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি, ঢাকা মহানগরী উত্তর সভাপতি শেখ বজলুর রহমান, সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি, সহসভাপতি সাদেক খান এমপি, সাংগঠনিক সম্পাদক আজিজুল হক রানা, ২৯ নম্বর ওয়ার্ডের সাধারণ সম্পাদক আলমগীর হোসেন প্রমুখ।

নির্বাচন কমিশন ‘কতিপয় জটিল অসুখে আক্রান্ত, তাকে বাঁচাতে মেডিকেল বোর্ড গঠন করতে হবে’, নির্বাচন কমিশনার মাহবুব তালুকদারের এমন বক্তব্যে বিস্ময় প্রকাশ করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, অবাক লাগে, সাংবিধানিক প্রতিষ্ঠান নির্বাচন কমিশনের কমিশনার মাহবুব তালুকদার একটি দলের হয়ে যেভাবে রাজনৈতিক বক্তব্য দিয়ে যাচ্ছেন তাতে মনে হয় ইসি নয়, তিনি নিজেই জটিল ও কঠিন মানসিক রোগে আক্রান্ত। বর্তমান ইসির মূল সমস্যা হচ্ছেন তিনি নিজেই। দলের নেতা-কর্মীদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, নিজের লোক বাড়ানোর জন্য খারাপ ও বিতর্কিত লোকদের দলে টেনে আনবেন না। এরা বসন্তের কোকিল। যখন দলের দুঃসময় আসবে, হাজার পাওয়ারের বাতি জ্বালিয়েও তাদের খুঁজে পাওয়া যাবে না। ভালো মানুষ যত আওয়ামী লীগে আসবে, আওয়ামী লীগ তত বেশি শক্তিশালী হবে।

ওবায়দুল কাদের বলেন, এখন শুনছি বিএনপির কেন্দ্রীয় সম্মেলনে ঘরে বসে কমিটি করা হবে। সম্মেলন নেই এ দলে। নিজের ঘরে গণতন্ত্র নেই এদের। আমাদের ঘরের একদম অন্দরমহলে গণতন্ত্র।

সর্বশেষ খবর