মঙ্গলবার, ১২ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

কিশোরী হত্যায় বাবাসহ চারজন গ্রেফতার

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লার চান্দিনায় কিশোরী সালমা আক্তার হত্যাকান্ডে তার পিতাসহ সাতজনকে আসামি করে মামলা করেছে পুলিশ। ওই মামলায় পিতা সোলেমান মিয়াসহ চার আসামিকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতার তিন আসামিকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। ঘটনার মূল হোতা কিশোরী সালমা আক্তারের পিতা সোলেমান মিয়া (৪৫) অসুস্থ থাকায় তাকে পুলিশি হেফাজতে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। গতকাল পুলিশ বিষয়টি নিশ্চিত করেছে।

গ্রেফতারকৃত অন্য তিনজন হলেন- চান্দিনার কংগাই গ্রামের মৃত আদম আলীর ছেলে আবদুল বাতেন (৫২), লোকমান হোসেন (৩৫) ও মৃত আবদুল মোনাফ মান্নানের ছেলে সফিউল্লাহ (৪২)। চান্দিনা থানার উপপরিদর্শক নোমান হোসেন জানান, যেহেতু সোলেমান মিয়া ওই হত্যা মামলার বাদী সেহেতেু ওই মামলায় বাদীকে গ্রেফতার দেখানো সম্ভব হয়নি। পরবর্তীতে গত ৮ অক্টোবর পুলিশ বাদী হয়ে সাতজনের নাম উল্লেখসহ অজ্ঞতনামা আরও তিন-চারজনকে আসামি করে মামলা করে। ওই মামলায় নিহতের পিতা সোলেমান ব্যাপারীসহ আরও চারজনকে গ্রেফতার করা হয়েছে। তাদের রবিবার আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। এর আগে গ্রেফতারকৃত আসামি আবদুর রহমান ও মো. খলিলকেও নতুন মামলায় গ্রেফতার দেখানো হয়েছে।

চান্দিনা থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আরিফুর রহমান বলেন, কিশোরী সালমা হত্যার পর নিহতের পিতা বাদী হয়ে যে মামলা দায়ের করেছেন, ওই মামলার তদন্ত কর্মকর্তা উপপরিদর্শক সুজন দত্ত। মামলার রহস্য উদঘাটনের পর এসআই সুজন দত্ত বাদী হয়ে আরও একটি মামলা করেছেন। ওই মামলায় তাদের গ্রেফতার করা হয়েছে। এ ছাড়া ঘটনার পর যে দুজনকে গ্রেফতার করা হয়েছিল তাদেরও নতুন মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। পুলিশ সূত্রে জানা যায়, গত ২ অক্টোবর চান্দিনার বসন্তপুর ভূইয়াপাড়া গ্রামের একটি পুকুর থেকে কিশোরী সালমা আক্তারের ক্ষতবিক্ষত মরদেহ উদ্ধারের পর নিহতের পিতা সোলেমান মিয়া বাদী হয়ে ১০ জনের নাম উল্লেখ করে থানায় হত্যা মামলা দায়ের করেছিলেন। ওই মামলার রহস্য উদঘাটন করে দেখা যায় প্রতিপক্ষ ভাতিজাদের মামলায় ফাঁসাতে কিশোরী সালমা আক্তারকে তার পিতা সোলেমান মিয়াসহ সাতজন পরিকল্পিতভাবে খুন করেন। ঘটনার সঙ্গে জড়িত দুই আসামিকে গ্রেফতারের পর মামলার মোড় ঘুরে যায়।

সর্বশেষ খবর