বুধবার, ১৩ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

প্রশাসনের কর্মকর্তারা আওয়ামী লীগের চেয়ে ক্ষমতাধর : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, প্রশাসনের কর্মকর্তারা আওয়ামী লীগের চেয়ে বেশি ক্ষমতাধর হয়ে উঠেছেন। যেখানে যাবেন দেখবেন ডিসি, এসপি, ওসি এরা অনেক বড় সাহেব। তারা আওয়ামী লীগের চাইতে অনেক বড়। এখন সব হচ্ছে আমলা লীগ। তাহলে আওয়ামী লীগ এখন কোথায়?

গতকাল সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে জাতীয়তাবাদী কৃষক দলের প্রতিনিধি সম্মেলনে তিনি এসব কথা বলেন। তত্ত্বাবধায়ক সরকারব্যবস্থা ফিরিয়ে আনার দাবি জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, আমাদের কথা খুব স্পষ্ট, অবশ্যই এ দেশে একটা অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হতে হবে। সেই নির্বাচন হতে হবে সম্পূর্ণ নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে। যাতে জনগণ তাদের ভোট যাকে ইচ্ছা তাকে দিতে পারে।

কৃষক দলের সভাপতি কৃষিবিদ হাসান জাফির তুহিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম বাবুলের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন সংগঠনের সিনিয়র সহ-সভাপতি হেলালুজ্জামান তালুকদার লালু, অ্যাডভোকেট গৌতম চক্রবর্তী, টি এস আইউব, মোশারেফ হোসেন এমপি, শফিকুল ইসলাম প্রমুখ।

মির্জা ফখরুল বলেন, প্রশাসনের কর্মকর্তারা নিজেরাই বলে মাছের রাজা ইলিশ আর দেশের রাজা পুলিশ। তিনি বলেন, এই অবস্থার জন্য শেখ হাসিনাকে, তার সরকারকে অবশ্যই জবাবদিহি করতে হবে। তিনি আরও বলেন, বর্তমান সরকার কৃষকদের সবচেয়ে বেশি করুণ অবস্থায় নিয়ে গেছে। তারা একদিকে ঋণে জর্জরিত, অন্যদিকে ফসলের দাম পায় না।

 

সর্বশেষ খবর