শিরোনাম
বৃহস্পতিবার, ১৪ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

খালেদা জিয়ার চিকিৎসা দেশে সম্ভব নয় : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার চিকিৎসা দেশে সম্ভব নয়। তিনি যেসব রোগে আক্রান্ত, সেগুলোর চিকিৎসার জন্য মানসম্মত হাসপাতাল দেশে নেই।

গতকাল ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে দলের সাবেক ভাইস চেয়ারম্যান আফসার আহমদ সিদ্দিকীর স্মরণসভায় তিনি এসব কথা বলেন।

 মির্জা ফখরুল বলেন, বহু দিন ধরে তিনি আর্থ্রাইটিস, ডায়াবেটিস, দাঁত ও চোখের সমস্যাসহ নানা জটিলতায় ভুগছেন। তাঁর জামিন প্রাপ্য হলেও তিন বছর ধরে তিনি কারাগারে আছেন। এ সময় তাঁর কোনো চিকিৎসা হয়নি। সরকার খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসা করাতে দিচ্ছে না।

আওয়ামী লীগের উদ্দেশে বিএনপি মহাসচিব বলেন, মঙ্গলবার ওবায়দুল কাদের সাহেব আমার নাম ধরেই বলেছেন- আমি নাকি রঙিন স্বপ্ন দেখছি। আর আপনারা কি দেখছেন? আপনারা দেখছেন দুঃস্বপ্ন। আওয়ামী লীগ প্রতিমুহূর্তে দুঃস্বপ্ন দেখছে, এই বুঝি বিএনপি এলো, এই বুঝি ক্ষমতা চলে গেল। মির্জা ফখরুল বলেন, সরকার খালেদা জিয়ার জনপ্রিয়তাকে ভয় পেয়ে তাঁকে জেলে নিয়েছে। খালেদা জিয়া বাইরে থাকলে আওয়ামী লীগ সরকারের তল্পিতল্পা থাকবে না। বিএনপির এই মুখপাত্র বলেন, আওয়ামী লীগের নেতা-কর্মীরা এখন অবৈধভাবে অর্থ-বিত্তের মালিক হচ্ছেন। যারা এর প্রতিবাদ করে, যারা গণতন্ত্র চায়, মানুষের উন্নয়ন চায়, কল্যাণ চায়- তারা সবকিছু থেকে বঞ্চিত হচ্ছে। আওয়ামী লীগ বারবার চিৎকার করে উন্নয়নের কথা বলছে। মেগা উন্নয়ন হচ্ছে। এই কাজগুলো তারা করছে নিজেদের পকেট ভারী করার জন্য। এতে জনগণের ভাগ্যের কোনো পরিবর্তন হচ্ছে না। মানুষ গরিব থেকে আরও গরিব হয়েছে, আর আওয়ামী লীগের নেতারা ধনী থেকে আরও ধনী হচ্ছে।

দেশের ব্যাংকিং খাতের দুরবস্থা তুলে ধরে বিএনপি মহাসচিব বলেন, ১০ কোটি টাকা লোন নিলে ৫ কোটি টাকা ঘুষ দিতে হয়। সরকার আমাদের ব্যাংকিং ব্যবস্থা একেবারে ফোকলা করে দিয়েছে। তরুণ ও যুবকদের উদ্দেশে বিএনপি মহাসচিব বলেন, আজকে যাদের যুদ্ধে যাওয়ার সময়, সংগ্রাম করার সময়, যারা এই দুঃসময়কে দূর করবে, তারা কোথায়? তাদের তো সামনে এগিয়ে আসতে হবে।

জাহানারা সিদ্দিকীর সভাপতিত্বে অনুষ্ঠানে শামসুজ্জামান দুদু, অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন, এহছানুল হক মিলন, আবদুস সালাম, অনিন্দ্য ইসলাম অমিত, সেলিম ভূঁইয়া, কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ বক্তৃতা করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর