মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

ছিনতাইয়ে বাধা পেলেই খুন করে ওরা

নিজস্ব প্রতিবেদক

ছিনতাইয়ে বাধা পেলেই খুন করে ওরা

ঢাকার আশুলিয়ার জামগড়া শিমুলতলার ‘দি ভাই ভাই ফার্নিচারে’ কাজ করতেন রমজান মিয়া (১৯)। গত ১ অক্টোবর কাজ শেষে মোল্লা বাজারে ভাড়া বাসায় ফেরার পথে পলমল গার্মেন্টের সামনে ছিনতাইকারীদের খপ্পরে পড়েন তিনি। মোবাইল ও নগদ টাকা ছিনতাইয়ে বাধা দেওয়ায় ধারালো ছুরি দিয়ে রমজানের বুকে, পেটে এবং সরু রড দিয়ে গলায় আঘাত করে দুর্বৃত্তরা। এতে ঘটনাস্থলেই মারা যান রমজান।

পরে জাতীয় জরুরি সেবা ৯৯৯-এর মাধ্যমে থানা পুলিশ খবর পেয়ে তাকে উদ্ধার করে নারী ও শিশু হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় নিহতের খালা কুলসুম বেগম অজ্ঞাতদের আসামি করে আশুলিয়া থানায় মামলা করেন। এর রহস্য উদঘাটনে ছায়াতদন্তে নেমে ছিনতাইকারী দলের হোতা ও সহযোগীসহ তিনজনকে গ্রেফতার করেছে সিআইডি। তারা হলেন- হোতা আমিনুল, সহযোগী সাগর মোল্লা ও ইউনুছ। ছিনতাইয়ে বাধা পেলেই খুন করত তারা।

গতকাল বেলা সাড়ে ১২টায় রাজধানীর মালিবাগে সিআইডি কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব জানান সংস্থার বিশেষ পুলিশ সুপার মুক্তা ধর।

তিনি বলেন, গত ১ অক্টোবর রাত ১২টার দিকে জামগড়ার পলমল গার্মেন্টে ফ্যাক্টরির সামনে রমজান মিয়াকে হত্যা করে দুর্বৃত্তরা। তিনি চার ভাই ও এক বোনের মধ্যে দ্বিতীয়। আর্থিক অনটনের সংসারে জীবিকার তাগিদে প্রায় ছয় বছর আগে ঘর ছাড়তে বাধ্য হন তিনি। রমজান মিয়া তার খালার সঙ্গে আশুলিয়ার জামগড়ার মোল্লা বাজার এলাকায় ভাড়া বাসায় থাকতেন। সেখান থেকে তিনি ‘দি ভাই ভাই ফার্নিচার’ দোকানে ১১ হাজার টাকা বেতনে প্রায় তিন বছর ধরে কাজ করে আসছিলেন। তাকে হত্যার পর ঘটনাটি গণমাধ্যম এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপকভাবে প্রচারিত হয়। এর পরিপ্রেক্ষিতে সিআইডি ছায়া তদন্ত শুরু করে। ঘটনার বিভিন্ন তথ্য, উপাত্ত সংগ্রহ ও গভীরভাবে বিশ্লেষণে জড়িতদের অবস্থান শনাক্ত করা হয়। মুক্তা ধর জানান, রবিবার রাতে তাদের একাধিক টিম হত্যার ঘটনায় সরাসরি নেতৃত্বদানকারী আমিনুলকে জামগড়া থেকে গ্রেফতার করে। তার দেওয়া তথ্যে সাগর মোল্লাকে রাজধানীর মুগদা ও আশুলিয়ার জিরানী থেকে ইউনুছকে গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে নিহত রমজানের মোবাইল এবং হত্যায় ব্যবহৃত ধারালো ছুরি জব্দ করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছে- আশুলিয়াসহ আশপাশের এলাকায় গভীর রাত থেকে ভোর পর্যন্ত পথচারীদের অস্ত্রের মুখে জিম্মি করে ছিনতাই করে তারা। বাধা পেলে ধারালো ছুরি, লোহার রড দিয়ে আঘাত করে দ্রুত স্থান ত্যাগ করে।

সর্বশেষ খবর