রবিবার, ২৪ অক্টোবর, ২০২১ ০০:০০ টা
দুর্ঘটনায় বসুন্ধরা বেভারেজ কর্মকর্তার মৃত্যু

ক্ষতিপূরণ দিতে এ্যাংকর সিমেন্টের গড়িমসি

নিজস্ব প্রতিবেদক

সড়ক দুর্ঘটনায় নিহত বসুন্ধরা ফুড অ্যান্ড বেভারেজ ইন্ডাস্ট্রিজ লিমিটেডের বরিশাল অঞ্চলের বিভাগীয় বিক্রয় ব্যবস্থাপক (ডিএসএম) হাবিব খান অনিকের পরিবারকে দেওয়া আশ্বাস পূরণে গড়িমসি করছে এ্যাংকর সিমেন্ট কর্তৃপক্ষ। এ্যাংকর সিমেন্টের ট্রাকের ধাক্কায় অনিক মারা গেলে তারা ক্ষতিপূরণ দিয়ে অনিকের পরিবারের পাশে দাঁড়াবে আশ্বস্ত করায় কোনো আইনি পদক্ষেপ না নিয়ে বিনা ময়নাতদন্তে লাশ দাফন করা হয়েছিল। কিন্তু পাঁচ দিন পেরিয়ে গেলেও গতকাল শনিবার পর্যন্ত এ্যাংকর সিমেন্ট কর্তৃপক্ষ তাদের ক্ষতিপূরণ দিতে অস্বীকার করছেন। ফরিদপুরের বোয়ালমারী উপজেলার দক্ষিণ শিবপুর গ্রামের মুদি দোকানি ফারুক খানের ছেলে হাবিব খান অনিকের বিয়ে হয় ১১ মাস আগে। তাঁর স্ত্রী বর্তমানে তিন মাসের অন্তঃসত্ত্বা।

১৮ অক্টোবর দুপুরে পেশাগত কাজে বরিশাল থেকে ঝালকাঠি যাওয়ার পথে রাজাপুর থানার নলবুনিয়া বাজার এলাকায় এ্যাংকর সিমেন্টের নীল রঙের ট্রাকের (বরিশাল মেট্রো-ট-১১-০০৪৭) মুখোমুখি ধাক্কায় বসুন্ধরা ফুড অ্যান্ড বেভারেজের একটি প্রাইভেট কার দুমড়ে-মুচড়ে যায়। ওই গাড়িতে থাকা অনিক মাথায় গুরুতর আঘাত পান। পরে রাত সাড়ে ৯টার দিকে ঢাকার ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্স হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় অনিক মারা যান। এ ঘটনায় প্রাইভেট কার চালক হানিফ হাওলাদার ও শাহিনূর রহমান নামে দুজন আহত হন। পুলিশ দুর্ঘটনাস্থল থেকে দুটি গাড়িই থানায় নিয়ে যায়। ঘটনার পর থেকেই এ্যাংকর সিমেন্টের ট্রাকচালক সুজন হাওলাদার পলাতক রয়েছেন।

বসুন্ধরা ফুড অ্যান্ড বেভারেজ ইন্ডাস্ট্রিজ লিমিটেডের এজিএম শাহীন বলেন, আমাদের প্রতিষ্ঠানের পক্ষ থেকে অনিকের পরিবারকে সহায়তা করা হচ্ছে। অনিক ছিলেন তার পরিবারের উপার্জনকারী ব্যক্তি। তাই এ্যাংকর গ্রুপ প্রথমে সহায়তা দানের মাধ্যমে মীমাংসা করবে বললেও এখন তারা মিথ্যাচার করছে।

এদিকে এ্যাংকর সিমেন্ট কর্তৃপক্ষ গড়িমসি করায় ঘটনার তিন দিন পর গত শুক্রবার নিহতের চাচা সামাদ খান ঝালকাঠির রাজাপুর থানায় একটি মামলা দায়ের করেছেন। তিনি বলেন, দুর্ঘটনার পরই এ্যাংকর সিমেন্ট কর্তৃপক্ষ ক্ষতিপূরণের আশ্বাস দিয়ে মীমাংসা করার কথা বললে কোনো আইনি পদক্ষেপ ছাড়াই আমরা লাশ দাফন করি। কিন্তু ঘটনার তিন দিন পর তারা বলছে ক্ষতিপূরণ দেবে না। তাই মামলা করেছি।’

রাজাপুর থানার ওসি মো. শহীদুল ইসলাম বলেন, ‘দুর্ঘটনার পর এ্যাংকর সিমেন্ট কর্তৃপক্ষ ক্ষতিপূরণের আশ্বাস দিয়েছিল। তবে তারা নিহতের প্রতিষ্ঠানের চাহিদা মাফিক ক্ষতিপূরণ দিতে সম্মত না হওয়ায় বিষয়টির মীমাংসা হয়নি। তাই ঘটনার তিন দিন পর ট্রাকচালককে আসামি করে একটি মামলা হয়েছে। আমরা আসামিকে গ্রেফতারের চেষ্টা করছি।

সর্বশেষ খবর