সোমবার, ২৫ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

বর্ণিল আয়োজনে ডেইলি সানের প্রতিষ্ঠাবার্ষিকী

নিজস্ব প্রতিবেদক

বর্ণিল আয়োজনে ডেইলি সানের প্রতিষ্ঠাবার্ষিকী

কেক কেটে ডেইলি সানের বর্ষপূর্তি অনুষ্ঠানের শুভ সূচনা করা হয় -বাংলাদেশ প্রতিদিন

বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে উদযাপিত হলো জনপ্রিয় ইংরেজি দৈনিক ডেইলি সানের ১১তম বর্ষপূর্তি। গতকাল রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় ডেইলি সান কার্যালয়ে দিনব্যাপী অনুষ্ঠানে বিভিন্ন দেশের কূটনীতিক, রাজনৈতিক দলসহ বিভিন্ন শ্রেণি-পেশার শুভানুধ্যায়ীরা পত্রিকাটির অফিসে এসে শুভেচ্ছা জানান।

বেলা ১১টায় কেক কেটে বর্ষপূর্তি অনুষ্ঠানের শুভ সূচনা করেন ডেইলি সান সম্পাদক এনামুল হক চৌধুরী, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম, ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের পরিচালক ইমদাদুল হক মিলন, বাংলাদেশ প্রতিদিন সম্পাদক ও নিউজ টোয়েন্টিফোর টেলিভিশন এবং রেডিও ক্যাপিটালের সিইও নঈম নিজাম, জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের ও মহাসচিব মুজিবুল হক চুন্নু, ব্রাজিলের রাষ্ট্রদূত হোয়াও তাবাজারা ডি অলিভেরা এবং দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত   লি জ্যাং কেউন। এ সময় আরও উপস্থিত ছিলেন বাংলানিউজটোয়েন্টিফোর.কমের সম্পাদক জুয়েল মাজহার, নিউজ টোয়েন্টিফোরের নির্বাহী পরিচালক রাহুল রাহা, ডেইলি সানের নির্বাহী সম্পাদক রেজাউল করিম লোটাস এবং বার্তা সম্পাদক সৈয়দ আফজাল হোসেন। অনুষ্ঠানের শুরুতে ডেইলি সান সম্পাদক এনামুল হক চৌধুরী পত্রিকাটির ১১ বছরের সাফল্য যাত্রার কথা তুলে ধরে বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান এবং ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরকে তাঁদের ক্রমাগত সহযোগিতার জন্য ধন্যবাদ জানান। ডেইলি সানের বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের প্রশংসা করে ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম বলেন, সম্পাদক এনামুল হক চৌধুরীর নেতৃত্বে দৈনিকটি গঠনমূলক ভাবনা নিয়ে এগিয়ে যাচ্ছে এবং সাংবাদিকতার শীর্ষে পৌঁছে যাচ্ছে। ইমদাদুল হক মিলন বলেন, ডেইলি সান আরও অনেক বছর ধরে মানসম্মত সাংবাদিকতার চর্চা চালিয়ে যাবে। নঈম নিজাম বলেন, আমি দৈনিকটিকে প্রকাশের ১১তম বার্ষিকীতে অভিনন্দন জানাই। আশা করি ডেইলি সান মুক্তিযুদ্ধের চেতনা ও বাংলাদেশের পক্ষে একটি শক্তিশালী কণ্ঠস্বর হয়ে উঠবে। ব্রাজিলের রাষ্ট্রদূত অলিভেরা বার্ষিকীর দিনটিকে সবচেয়ে আনন্দের দিন বলে অভিহিত করে এ উপলক্ষে সবাইকে আন্তরিক শুভেচ্ছা জানান। দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত লি জ্যাং কেউন ডেইলি সানের প্রতিষ্ঠাবার্ষিকীতে শুভেচ্ছা জানান। তার দেশ ও বাংলাদেশের মধ্যে সম্পর্ককে সুদৃঢ় করতে মিডিয়ার ভূমিকা তুলে ধরেন তিনি। সাংবাদিকতায় সুস্থ ধারার প্রবর্তনের জন্য ডেইলি সানের প্রশংসা করে কসভো প্রজাতন্ত্রের রাষ্ট্রদূত গুনার ইউরিয়া বলেন, ডেইলি সানের প্রতিষ্ঠাবার্ষিকীতে আমি আশা করি আপনাদের গ্রুপের অন্যান্য মিডিয়া আউটলেটের সঙ্গে আপনারা সাফল্যের ধারা অব্যাহত রাখবেন। জাপানের ডেপুটি অ্যাম্বাসেডর বাংলাদেশকে বৈশ্বিক পাঠকদের সঙ্গে সংযুক্ত করতে ডেইলি সান যে ভূমিকা পালন করছে তার প্রশংসা করেন।

নেপালের ডেপুটি চিফ অব মিশন কুমার রাই ডেইলি সানের সম্পাদক, সাংবাদিক এবং কর্মীদের ১১তম বার্ষিকীতে শুভেচ্ছা জানান এবং আগামী দিনে দৈনিকটির আরও সাফল্য কামনা করেন। ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনের প্রথম সচিব অনিমেষ চৌধুরী, দ্বিতীয় সচিব দেবব্রত পাল, জাপান দূতাবাসের জনসংযোগ ও সংস্কৃতি বিভাগের প্রধান কোমিন কেন এবং সাংস্কৃতিক প্রতিনিধি মেগুমি শিমিজুও ডেইলি সানকে শুভেচ্ছা জানান।

সর্বশেষ খবর