সোমবার, ১ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

‘হাড় নেই, চাপ দিবেন না’

চমেকে সংঘর্ষে সংকটাপন্ন আকিব গ্রেফতার ২

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে সংঘর্ষের ঘটনায় জড়িত থাকার অভিযোগে দুজনকে গ্রেফতার করেছে পুলিশ। তারা হলেন- রক্তিম দে ও এনামুল হোসেন সীমান্ত। শনিবার রাতে কলেজ ক্যাম্পাসে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এর আগে শনিবার রাতে মাহাদি জে আকিবকে মারধরের ঘটনায় তার ভাই  তৌফিকুর রহমান বাদী হয়ে নগরীর পাঁচলাইশ থানায় মামলা করেছেন। মামলায় চমেক ছাত্রলীগের ১৬ জনকে আসামি করা হয়েছে।

পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) সাদেকুর রহমান বলেন, ‘চমেক হাসপাতালে সংঘাতের ঘটনায় দুজনকে গ্রেফতার করেছে পুলিশ। তারা আকিবকে মারধরের ঘটনায় দায়ের হওয়া মামলার এজাহারভুক্ত আসামি।’ তিনি আরও বলেন, ‘শনিবার রাতে আকিবের ভাই বাদী হয়ে একটি মামলা করেন। যাতে ১৬ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামাদের আসামি করা হয়।’

আকিবের অবস্থা সংকটাপন্ন : ছাত্রলীগের দুই গ্রুপের সংঘাত চলাকালে আহত মাহাদি জে আকিবের অবস্থা খুবই সংকটাপন্ন। হকিস্টিকের আঘাতে থেঁতলে গেছে তার মাথা। রক্তক্ষরণ হয়েছে মস্তিষ্কের। ভেঙে গেছে হাড়। এ অবস্থায় মাথায় অস্ত্রোপচার করেছেন চিকিৎসকরা। মাথায় দেওয়া ব্যান্ডেজে লিখে রাখা হয়েছে, ‘হাড় নেই, চাপ দিবেন না’। 

চমেক হাসপাতালের নিউরোসার্জারি বিভাগের বিভাগীয় প্রধান এস এম নোমান খালেদ চৌধুরী বলেন, আকিবের মাথা থেঁতলানো ছিল। মস্তিষ্কে রক্তক্ষরণ হয়েছে। তবে তার সফল অস্ত্রোপচার করেছি।’ প্রসঙ্গত, গত শনিবার চট্টগ্রাম মেডিকেল কলেজে ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষে তিনজন আহত হন। সংঘর্ষের পর অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেওয়া হয়েছে চমেক। ঘটনা তদন্তে গঠন করা হয়েছে কমিটি।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর