সোমবার, ১ নভেম্বর, ২০২১ ০০:০০ টা
ছাত্রলীগের সাবেক নেতাকে গুলির আসামি মেয়রসহ ১৪ জন

বিক্ষোভে অচল কক্সবাজার

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজার জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মুনাফ সিকদারকে গুলি করার ঘটনায় কক্সবাজার পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমানসহ ১৪ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। গতকাল বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজার সদর    মডেল থানার  ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মুনীরুল গিয়াস।

গুলিবিদ্ধ মুনাফ সিকদারের বড় ভাই মো. শাহজাহান বাদী হয়ে মামলাটি করেন বলে জানা গেছে।

এদিকে মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমানের বিরুদ্ধে মামলার খবর ছড়িয়ে পড়লে গতকাল বিকাল ৫টা থেকে পৌর শহরে বিক্ষোভ করে আওয়ামী লীগের নেতা-কর্মী এবং পৌরবাসীর অনেকে। এ সময় তারা রাস্তায় টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ করে। শহরের প্রতিটি গুরুত্বপূর্ণ পয়েন্টে বিক্ষোভকারীরা অবস্থান নেয়। সেই সঙ্গে বিক্ষোভ মিছিল করা হয় শহরের রাস্তায়। শহরের বেশির ভাগ ব্যবসায়ী তাদের দোকান বন্ধ রেখে প্রতিবাদ জানান। এতে কক্সবাজার পৌর শহরে অচলাবস্থা সৃষ্টি হয়।

ওসি শেখ মুনীরুল গিয়াস জানান, মুনাফ সিকদারকে গুলি করে হত্যাচেষ্টার ঘটনায় ১৪ জনকে আসামি করে মামলা করা হয়েছে। তবে তিনি আসামি বা বাদীর নাম প্রকাশ করতে অপরাগতা প্রকাশ করেন।

উল্লেখ্য, বুধবার রাত সাড়ে ৯টার দিকে কক্সবাজার শহরের সুগন্ধা এলাকায় জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মুনাফ সিকদারসহ দুজনকে গুলি করে পালিয়ে যায় দুর্বৃত্তরা। মুনাফ সিকদারের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

আহত মুনাফ সিকদার (৩২) শহরের পেশকারপাড়া এলাকার শাহাব উদ্দিন সিকদারের ছেলে। তিনি জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি। আহত অপরজন হলেন কক্সবাজার সদর উপজেলার পিএমখালীর ছনখোলা এলাকার গিয়াস উদ্দিনের ছেলে মো. তারেক (২২)।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর