বুধবার, ৩ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

ঢাকার আট স্কুলে টিকা নিয়েছে শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর আট স্কুলে ১২-১৭ বছর বয়সী শিক্ষার্থীদের করোনাভাইরাসের টিকা দেওয়া শুরু হয়েছে। স্কুলের শিক্ষক ও অভিভাবকদের সঙ্গে গিয়ে উৎসবমুখর পরিবেশে লাইনে দাঁড়িয়ে টিকা নিয়েছে শিক্ষার্থীরা। যেসব স্কুলে সেন্টার আছে সেই শিক্ষার্থীদের পাশাপাশি অন্যান্য স্কুলের শিক্ষার্থীরাও গতকাল সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত টিকা নেয়।

কোন সেন্টারে কোন স্কুলের শিক্ষার্থী টিকা নেবে তা আগেই সেন্টারগুলোয় জানিয়ে দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর। টিকা কেন্দ্রে বুথ রয়েছে ২৫টি করে। একেকটি বুথে প্রায় ২০০ করে শিক্ষার্থীকে টিকা দেওয়া হয়েছে। হার্ডকো ইন্টারন্যাশনাল স্কুল, সাউথ পয়েন্ট স্কুল অ্যান্ড কলেজ, চিটাগাং গ্রামার স্কুল, মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ, ঢাকা কমার্স কলেজ, কাকলী হাইস্কুল অ্যান্ড কলেজ, সাউথ ব্রিজ স্কুল ও স্কলাস্টিকা স্কুল কেন্দ্রে টিকা দেওয়া হয়েছে।

সকাল ৯টা থেকে ১২টা পর্যন্ত এ আট স্কুলের শিক্ষার্থীদের টিকা দেওয়া হয়। ১২টা থেকে ৩টা পর্যন্ত অন্যান্য স্কুলের শিক্ষার্থীদের টিকা দেওয়া হয়। মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ শাহান আরা বেগম বলেন, ‘আইডিয়াল স্কুলের ৭২০, মতিঝিল বালক স্কুলের ৫০০ ও মতিঝিল মডেল স্কুলের ১ হাজার ৮০০ শিক্ষার্থীকে টিকা দেওয়া হয়েছে। বুধবার (আজ) এ স্কুলে আমাদের ৩ হাজার ৫০০ ও মতিঝিল মডেল স্কুলের ৫০০ শিক্ষার্থীকে টিকা দেওয়া হবে। শিক্ষার্থীরা উৎসবমুখর পরিবেশে টিকা নিচ্ছে। এখনো কোনো সমস্যা হয়নি।’

হার্ডকো ইন্টারন্যাশনাল স্কুল কেন্দ্রে তাদের শিক্ষার্থীদের পাশাপাশি ক্যামব্রিয়ান স্কুল অ্যান্ড কলেজ ও স্যার জন উইলসন স্কুলের শিক্ষার্থীরা টিকা নিয়েছে। সাউথপয়েন্ট স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে সাউথ পয়েন্ট স্কুল অ্যান্ড কলেজ ও খালেদ হায়দার মেমোরিয়াল জুনিয়র গার্লস স্কুলের শিক্ষার্থীদের টিকা দেওয়া হয়। বনানীর চিটাগাং গ্রামার স্কুল কেন্দ্রে সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত চিটাগাং

 গ্রামার স্কুলের ১৭৮, বটমলি হোম গার্লস হাইস্কুলের ৪৯৯ ও তেজগাঁও গভর্নমেন্ট হাইস্কুলের ৩৪০ জনকে টিকা দেওয়া হয়েছে। এ কেন্দ্রে দুপুর ১২টা থেকে হলিক্রস গার্লস হাইস্কুলের ১ হাজার ১৩৪ শিক্ষার্থীকে টিকা দেওয়া হয়। মিরপুরের ঢাকা কমার্স কলেজ কেন্দ্রে ওই কলেজের শিক্ষার্থী, আহছানিয়া মিশন স্কুল অ্যান্ড কলেজ ও ঢাকা শিক্ষা বোর্ড ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীদের টিকা দেওয়া হয়েছে। মিরপুরের স্কলাস্টিকা স্কুল কেন্দ্রে ওই স্কুলের ১ হাজার ২৩২ও দুপর ১২টা থেকে ৩টা পর্যন্ত আদমজী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুলের ১ হাজার শিক্ষার্থীকে টিকা দেওয়া হয়েছে। ধানমন্ডির কাকলী হাইস্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে ওই প্রতিষ্ঠানের, বিসিএসআইআর স্কুল অ্যান্ড কলেজের এবং ইউরোপিয়ান স্ট্যান্ডার্ড স্কুল ও মোহাম্মদপুর প্রিপারেটরি স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীদের টিকা দেওয়া হয়েছে। উত্তরার সাউথ ব্রিজ স্কুল কেন্দ্রে সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ওই স্কুলের ৫৬৬, উত্তরা হাইস্কুল অ্যান্ড কলেজের ৬০০ আর দুপুর ১২টা থেকে ৩টা পর্যন্ত মাইলস্টোন কলেজের ১ হাজার শিক্ষার্থীকে টিকা দেওয়া হয়েছে। প্রতিটি সেন্টারে ৫ হাজার করে দিনে ৪০ হাজার স্কুল শিক্ষার্থীকে টিকা দেওয়ার পরিকল্পনা রয়েছে সরকারের। এর আগে সোমবার মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে টিকাদান কার্যক্রমের উদ্বোধন করা হয়। সেদিন শুধু মতিঝিল আইডিয়াল স্কুল ও কলেজের ২ হাজার ২০০ শিক্ষার্থীকে টিকা দেওয়া হয়েছে।

 

 

সর্বশেষ খবর