শুক্রবার, ৫ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

দরগা থেকে স্ত্রীসহ কর্ণফুলীর চেয়ারম্যান গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

বিতর্কিত কর্ণফুলী মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লিমিটেডের চেয়ারম্যান জসিম উদ্দিন ও তার স্ত্রী মাহমুদা আক্তার লাকীকে টাঙ্গাইলে এক পীরের দরগা থেকে গ্রেফতার করেছে র‌্যাব। জসিমের বিরুদ্ধে রাজধানীর মিরপুরে কর্ণফুলী মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি খুলে নিম্ন আয়ের মানুষদের বেশি লাভের প্রলোভন দেখিয়ে মাসিক ভিত্তিতে টাকা জমা নিয়ে কোটি কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে।

এর আগে ২৫ ও ২৬ অক্টোবর মিরপুরে এ প্রতিষ্ঠানটির কার্যালয়ে অভিযান চালিয়েও সেদিন জসিমকে র‌্যাব পায়নি। তিনি পালিয়ে যান স্ত্রীকে নিয়ে। গতকাল র‌্যাব-৪ এর কোম্পানি কমান্ডার পুলিশ সুপার জয়ীতা শিল্পী জানিয়েছেন, আগের অভিযানে গ্রেফতার ১১ জনের দেওয়া তথ্যে টাঙ্গাইলের ভূঞাপুরের সিরাজকান্দি গ্রামের একটি দরবার শরিফ থেকে ওই দুজনকে গ্রেফতার করা হয়। কখনো কোনো বিপদে পড়লে জসিম উদ্দিন সেখানে আত্মগোপন করত। এর আগেও সে ওই দরবার শরিফে আত্মগোপন করেছিল। জসিমকে গ্রেফতারের পর তাকে নিয়ে বুধবার রাত থেকে বনানীতে জসিম ওভারসিজের অফিসে এবং ভাটারা এলাকায় অভিযান চালিয়ে একটি পিস্তল, ইয়াবা, প্রায় ১ লাখ জাল টাকা জব্দ এবং দুটি গাড়ি জব্দের কথা জানিয়েছে র‌্যাব।

র‌্যাব জানায়, মুন্সীগঞ্জ জেলার জসিম নিজেকে জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রি নেওয়ার দাবি করলেও এসএসসির পর তার পড়ালেখা এগোয়নি। একটি বেসরকারি ইন্স্যুরেন্স কোম্পানিতে কিছু দিন চাকরি করেছিলেন জসিম। এরপর ২০০৩ সালে তিনি কর্ণফুলী মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড নামে নিজেই কোম্পানি খুলে বসেন। নিবন্ধিত এ প্রতিষ্ঠানের সদস্য সংখ্যা কাগজ-কলমে ৫৩৭ জন হলেও অবৈধভাবে তারা সদস্য সংখ্যা ২৫ থেকে ৩০ হাজার করেছে। এসব সদস্যের এফডিআর-ডিপিএসের টাকা সরিয়ে স্ত্রী-সন্তানের নামে ঢাকা ও গাজীপুরসহ বিভিন্ন জায়গায় ফ্ল্যাট, প্লট, জমি, কোটি টাকা দামের প্রাডো গাড়ি ও প্রাইভেট কার কিনেছিলেন জসিম। সেই সঙ্গে ডায়াগনস্টিক সেন্টার গড়ে তুলে কোটি কোটি টাকার সম্পত্তির মালিক হয়েছেন।

 

সর্বশেষ খবর