রবিবার, ৭ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

সীমান্তে নিহত দুই বাংলাদেশির মাথায় গুলির চিহ্ন

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেটের কানাইঘাট উপজেলার ভারত সীমান্তে তিন দিন পড়ে থাকার পর নিহত দুই বাংলাদেশির লাশ বর্তমানে ওসমানী মেডিকেল কলেজের মর্গে পাঠিয়েছে পুলিশ। শুক্রবার ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) দুটি লাশ উদ্ধার করে বিজিবির কাছে দেয়। বর্ডার গার্ড অব বাংলাদেশ (বিজিবি) লাশ পুলিশে হস্তান্তর করে। পরে কানাইঘাট থানা পুলিশ লাশের সুরতহাল প্রতিবেদন তৈরির সময় মাথায় গুলির চিহ্ন পেয়েছে।

কানাইঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ তাজুল ইসলাম জানান, সুরতহাল প্রতিবেদনে দুজনের শরীরে গুলির চিহ্ন পাওয়া গেছে। একজনের মাথা ও অন্যজনের কপালে গুলি ভেদ করে বের হয়েছে। ময়নাতদন্তের পর আর কোথাও কোনো গুলি আছে কি না তা বলা যাবে। শুক্রবার রাতে লাশ ময়নাতদন্তের জন্য ওসমানী মেডিকেল কলেজের মর্গে পাঠানো হয়েছে। গতকাল ময়নাতদন্ত সম্পন্ন হওয়ার কথা ছিল।

প্রসঙ্গত, বুধবার সকালে সিলেটের কানাইঘাটের ডোনা সীমান্ত এলাকার নোম্যান্স ল্যান্ডের ভারতীয় অংশে গুলিবিদ্ধ অবস্থায় কানাইঘাট উপজেলার এড়ালিগুল গ্রামের আবদুল লতিফের ছেলে আসকর আলী ও একই গ্রামের আবদুল হান্নানের ছেলে আরিফ হোসেনের মরদেহ পড়ে থাকতে দেখেন স্থানীয়রা। এরপর বিষয়টি বিজিবি ও পুলিশকে জানানো হয়। এ ঘটনার পর বৃহস্পতিবার বিজিবি ও বিএসএফ পতাকা বৈঠক করলেও দুজনের মৃত্যুর কারণ নিয়ে উভয় দেশের সীমান্তরক্ষী বাহিনী ঐকমত্যে পৌঁছাতে না পারায় ওইদিন লাশ উদ্ধার হয়নি। অবশেষে শুক্রবার বিকাল ৪টায় বিজিবি-বিএসএফ ফের পতাকা বৈঠক করে। ওই বৈঠকের পর ওইদিন বিএসএফ লাশ দুটি বিজিবির কাছে হস্তান্তর করেছে।

সর্বশেষ খবর