রবিবার, ৭ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

সাধারণ মানুষ যাবে কোথায় : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, জিনিসপত্রের দাম হু হু করে বাড়ছে। হঠাৎ করে এক লাফে প্রতি লিটারে ১৫ টাকা বেড়েছে ডিজেল-কেরোসিনের দাম। ফলে দ্রব্যমূল্য দ্বিগুণ বেড়ে যাবে। এখন সাধারণ মানুষ যাবে কোথায়।

গতকাল দুপুরে রাজধানীর কাকরাইলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে তরিকুল ইসলামের তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত  সভায় তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও জ্বালানি তেলসহ দফায় দফায় গ্যাস-বিদ্যুতের দাম বাড়ানোয় সাধারণ মানুষ না খেয়ে মরার

 পর্যায়ে চলে গেছে। বর্তমান অবস্থার পরিপ্রেক্ষিতে রাজপথে নামা ছাড়া কোনো বিকল্প নেই। মানুষের এখন না খেয়ে অপুষ্টিতে মৃত্যুবরণ করার মতো অবস্থা হয়ে গেছে। তিনি বলেন, সংকট উত্তরণের একমাত্র পথ হচ্ছে- আওয়ামী লীগ সরকারকে সরিয়ে সত্যিকার অর্থেই একটা জনগণের সরকার প্রতিষ্ঠা, জনগণের পার্লামেন্ট তৈরি করা। আসুন আমরা সেই লক্ষ্যে ঐক্যবদ্ধ হই। সবাই রাজপথে নেমে আসি।

কর্মীদের হট্টগোলে মহাসচিব ক্ষুব্ধ : ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটের নিচতলার মিলনায়তনে মঞ্চের দুই পাশে কর্মীরা ধাক্কাধাক্কি ও হট্টগোল শুরু করেন। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তৃতার সময় হট্টগোল হলে ক্ষুব্ধ হয়ে তিনি নিজ আসনে বসে পড়েন। অনুষ্ঠান শেষে নেতা-কর্মীদের হুড়োহুড়িতে ইনস্টিটিউটের মূল গেটের একটা গ্লাস ভেঙে যায়। বিএনপি মহাসচিবের সভাপতিত্বে এবং বিএনপি নেতা কৃষিবিদ শামীমুর রহমান শামীম ও আজিজুল বারী হেলালের পরিচালনায় দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায়, সেলিমা রহমান, কেন্দ্রীয় নেতা নিতাই রায় চৌধুরী, আমানউল্লাহ আমান, আবদুস সালাম, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি প্রমুখ বক্তব্য রাখেন। অনুষ্ঠানে প্রয়াত তরিকুল ইসলামের ছোট ছেলে বিএনপির সহ-সাংগঠিনক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিতসহ যশোর-খুলনার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর